• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১২:১৪ অপরাহ্ন |

বলাকায় সালমান শাহ স্মরণোৎসব

1410011737.বিনোদন ডেস্ক: বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজধানীর বলাকা সিনেমা হলে শুরু হয়েছে প্রাণআপ নিবেদিত ছয় দিনব্যাপী ‘সালমান শাহ স্মরণ উৎসব-২০১৪’। শনিবার বেলা ১২টার দিকে উৎসবের উদ্বোধন করেন সালমান শাহর প্রথম ছবির নায়িকা জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক সোহানুর রহমান সোহান। ঢুলি কমিউনিকেশনের আয়োজনে প্রাণআপ নিবেদিত এই স্মরণ উৎসবকে স্বাগত জানাতে তারকা অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ওমর সানী, আমিন খান, ফেরদৌস, আগুন, আসিফ আকবর, মোস্তফা সরয়ার ফারুকী, অনন্ত-বর্ষাসহ আরো অনেকে।

৬ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন একটি করে সালমান শাহর মোট ছয়টি উল্লেখ্যযোগ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। আজ উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে থাকছে ‘কেয়ামত থেকে কেয়ামত’। ৭ সেপ্টেম্বর ‘স্বপ্নের ঠিকানা’, ৮ সেপ্টেম্বর ‘সুজনসখী’, ৯ সেপ্টেম্বর ‘অন্তরে অন্তরে’, ১০ সেপ্টেম্বর ‘তুমি আমার’ এবং সমাপনী দিনে প্রদর্শিত হবে ‘সত্যের মৃত্যু নাই’।

নায়ক সালমান শাহ ১৯৭১ সালের ১৯ সপ্টেম্বের সিলেট জেলার জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। ৫ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই অভনিতা মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিটি মুক্তি পায়। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের অভিষেক হয়। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর কোটি ভক্তকে কাঁদিয়ে অকাল মৃত্যুবরণ করেন নায়ক সালমান শাহ। অভিযোগ আছে, তাকে হত্যা করা হয়েছে। তবে তার মৃত্যু আজো রহস্যই থেকে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ