• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

৫০ বছর পর জরিমানা পরিশোধ!

68559_vespaসিসি ডেস্ক: ইতালির ‘নো স্টপিং জোন’ এ ভেসপা পার্ক করায় ৫০ বছর পর জরিমানা পরিশোধ করেছেন এক মার্কিন পর্যটক। নিজের ইচ্ছেই সুদসহ ৫৭ পাউন্ড জরিমানা পরিশোধ করেন তিনি।

রবার্ট অ্যাথারটন নামের ওই মার্কিনী ১৯৬৪ সালে ইতালিতে ছুটি কাটাতে গিয়েছিলেন। তখন সবেমাত্র হাই স্কুলে পড়েন তিনি। সেখানে লিগুরিয়ার লিরিসি শহরে ভুল জায়গায় ভেসপাটি পার্ক করেন তিনি। এর জন্য তার ৫৭ পাউন্ড জরিমানা হয়। ১৫ দিনের মধ্যে তাকে ওই অর্থ পরিশোধ করতে বলা হয়েছিল তাকে। কিন্তু বেড়ানোর মাঝে এ সব ভুলে যান তিনি।

তারপর অনেক বছর কেটে গেছে।  এই তো কিছু দিন আগে পুরনো কাগজপত্র ঘাটতে গিয়ে পেয়ে যান সেই জরিমানার কাগজটি। আশ্চর্যের ব্যাপার হলো, ৫০ বছর পার হলেও সেই জরিমানা সুদসহ পরিশোধ করেন আরিজোনার এ বাসিন্দা। জরিমানার টাকা পাঠিয়ে দেন লিগুরিয়াতে। সাথে একটি চিরকুট লিখে দেন, ‘দেরিতে জরিমানা পরিশোধ করায় আমি দুঃখিত।’

তবে সবচেয়ে মজার ব্যাপার হলো, ওই সময় যে তরুণ ট্রাফিক পুলিশটি তাকে জরিমানা করেছেন ঘটনাচক্রে তিনিই এখন তার শশুর। বর্তমানে তিনি লিরিসির মেয়র।

এ ব্যাপারে তিনি বলেন, সততার জন্য অ্যাথারটনকে ধন্যবাদ। সে চমৎকার নজির স্থাপন করেছে। অন্যদেরও তার মতো হওয়া উচিত। তার চিরকুটের জবাব আমি দিবো। তাকে ধন্যবাদ জানাতে ভুলব না আমি।

সূত্র : ডেইলি মেইল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ