• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০৩ অপরাহ্ন |

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মাননা পেলেন পুতুল

Potulঢাকা: মানসিক প্রতিবন্ধীদের নিয়ে কাজ করার স্বীকৃতিস্বরূপ বিশ্ব স্বাস্থ্য সংস্থার পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল।

বুধবার রাত সোয়া ৮টার দিকে রাজধানীর সোনারগাঁও হোটেলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক ড. ক্ষেত্রপাল সিং তার হাতে সাউথ-ইস্ট এশিয়ার রিজিয়ন অ্যাওয়ার্ড ফর ‘এক্সিলেন্স ইন পাবলিক হেলথ’ শীর্ষক এ পুরস্কার তুলে দেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পর্যায়ে মন্ত্রীদের বৈঠক উপলক্ষে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সায়মা ওয়াজেদ বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস ও অটিজমের জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে সায়মা হোসেন এ অঞ্চলে এবং বিশ্বব্যাপী অটিজম বিষয়ে বাংলাদেশের যে ভূমিকা তার মূল চালিকাশক্তি হিসেবে কাজ করছেন বলে অভিহিত করে ড. ক্ষেত্রপাল সিং বলেন, ‘অটিজম স্পেক্ট্রাম ডিজিজেস এবং চাইল্ডহুড ডেভেলপমেন্ট ডিজঅর্ডারস বিষয়ে মিস হোসেনের কর্মপ্রচেষ্টা বহুমুখি ও বহুপাক্ষিক অংশীদারিত্ব গঠনে সাহায্য করেছে। আর তার ফলশ্রুতিতেই জাতিসংঘ ও স্বাস্থ্য সংস্থা এ বিষয়ে বিশেষ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছে।’

এসময় পূর্ব তিমুরের ন্যাশনাল ম্যালেরিয়া কন্ট্রোল প্রোগ্রামের (এনএমসিপি) গুরুত্বপূর্ণ অবদানেরও স্বীকৃতি দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ