• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন |

এরশাদকে তাজুলের হুমকি

image_97877_0ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে দলের প্রেসিডিয়াম থেকে অব্যাহতি পাওয়া তাজুল ইসলাম চৌধুরী বলেছেন, “বেশি বাড়াবাড়ি করবেন না।” একইসঙ্গে সংসদের বিরোধী দলীয় চিফ হুইপের পদ থেকে তাকে সরানোর ক্ষমতা এরশাদের নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে রওশন এরশাদের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন তাজুল।

গত বুধবার বিরোধীদলীয় চিফ হুইফ তাজুল ইসলাম চৌধুরী ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙাকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম পদ থেকে অব্যাহতি দেন এরশাদ।

তাজুল ইসলাম বর্তমানে জাতীয় সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ। এ পদ থেকে তাকে সরিয়ে দেয়ার গুঞ্জন উঠেছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাজুল বলেন, “আমি সংসদীয় দলের সংখ্যাগরিষ্ঠ সদস্যের ভোটে নির্বাচিত চিফ হুইপ। এরশাদের কোনো ক্ষমতা নেই আমাকে এ পদ থেকে সরানোর।”

তিনি বলেন, “এরশাদ গঠনতন্ত্রের ৩৯ ধারার নামে স্বৈরাচারী কায়দায় দল চালান। তার এই একনায়কতন্ত্র বেশিদিন চলবে না। রওশন এরশাদের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি। তিনি যা বলবেন মেনে নেব।”

এর আগে বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এ সময় তিনি বলেন, “সংসদে বিরোধীদলীয় উপনেতা নির্বাচনের এখতিয়ার দলের চেয়ারম্যানের। গঠনতন্ত্র অনুযায়ী দলীয় চেয়ারম্যান এ বিষয়ে সর্বময় ক্ষমতার অধিকারী।”

তাজুল ও রাঙার অব্যাহতি প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বাবলু বলেন, “শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের শাস্তি দেয়া হয়েছে। শৃঙ্খলা ভঙ্গ করে কেউ জাতীয় পার্টিতে থাকতে পারবে না।”

দলের অভ্যন্তরীণ বিরোধ নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, “প্রধানমন্ত্রী সংসদের নেতা। সে হিসেবে তিনি বিরোধীদলেরও নেতা। এ কারণে তার কাছে গিয়েছিলাম।” এছাড়া জাতীয় পার্টির মন্ত্রীদের পদত্যাগের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ