• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন |

ছিটমহলে ৭৪’এর মুজিব-ইন্দ্রিরা চুক্তি বাস্তবায়নে সমাবেশ

Sit Mohol Photo= 11ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীর অভ্যান্তরে ভারতীয় ছিটমহাল ১৫০ নং দাসিয়ার ছড়ার কালিরহাট হাফিজিয়া মাঠে ১৯৭৪ সালের মুজিব-ইন্দ্রিরা চুক্তি বাস্তবায়নের জন্য সমাবেশ করেছে বাংলাদেশ-ভারত ছিটমহাল বিনিময়ন সম্বন্বয় কমিটি।
বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত  সমাবেশে কমিটির বাংলাদেশ ইউনিটের সভাপতি ও ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কমিটির ভারতীয ইউনিটের সাধারণ সম্পাদক দীপ্তিমান সেন গুপ্ত, বিশেষ অতিথি ছিলেন ফুরবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, ভারতীয গেড়াতি ছিটমহালের চেয়ারম্যান মফিজার রহমান ও পুটিমারী ছিটমহালের চেয়ারম্যান তসলিম উদ্দিন। সমাবেশে আরও বক্তব্য রাখেন, কমিটির দাসিয়ারছড়া ইউনিটের সভাপতি আলতাফ হোসেন, কমিটির বাংলাদেশ ইউনিটের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা খান প্রমূখ। সমাবেশে বক্তারা ছিটমহাল বিনিময় বানচাল করতে একদল চোরাচালনি যে চক্রান্ত করছেন তা  যে কোনো মুল্যে প্রতিহত করতে হবে।
এর আগে স্থানীয় সাংবাদিকদের দীপ্তিমান সেন গুপ্ত সংক্ষিপ্ত ব্রিফ দেন। ব্রিফিংয়ে তিনি বলেন, সাত আট বছর ধরে আন্দোলন করে আসছি। আসছে ১৬ ডিসেম্বর ভারত সরকার বাংলাদেশ সরকারকে একটা উপহার দেবে, ইন্দিরা-মুজিব সীমান্ত চুক্তির বাস্তবায়ন করা। যখন চুক্তি বাস্তবায়নের সব কাজ প্রায় সম্পন্ন তখন একটি কুচক্রি মহল তা বালচাল করতে অপচেষ্টা করছে, তারা নিঃসন্দেহে মাদক চোরকারবারি। তাদের সে অপচেষ্টা প্রতিহত করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ