• শনিবার, ২৫ জুন ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন |

রংপুরে রাঙ্গা সমর্থকদের বিক্ষোভ

image_97916_0রংপুর: প্রেসিডিয়াম পদ, জেলা ও মহানগর কমিটি পুনর্বহালের দাবিতে বৃহস্পতিবার রাতে রংপুর মহানগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির কার্যালয় দখল করে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার সমর্থকরা।

এ সময় দাবি আদায়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন বক্তারা। শতাধিক মোটরসাইকেল ও জীপ গাড়ি নিয়ে নগরীতে শোডাউন করে পার্টি অফিসে গিয়ে এই প্রতিবাদ সমাবেশ করেন তারা। একই দাবিতে শুক্রবার বিকাল ৩টায় পার্টি অফিসে মহা সমাবেশের ঘোষণা দেন তারা।

বৃহস্পতিবার রাতে জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও জেলা সভাপতি  আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি বিশাল শোডাউন পার্টি অফিসে আসে। এতে জেলা ও মহানগর জাতীয় পার্টিসহ যুব সংহতি, স্বেচ্ছাসেবক পার্টি, ছাত্রসমাজ, মহিলা পার্টি, শ্রমিক পার্টি, ওলামা পার্টির রাঙ্গা সমর্থক নেতাকর্মীরা অংশ নেন।

শোডাউন শেষে পার্টি কার্যালয়ে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন  যুব সংহতির সভাপতি আব্দুর রাজ্জাক, জেলা যুব সংহতির সেক্রেটারি হাসানুজ্জামান নাজিম, স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি শামীম সি্দ্দিকী, মহিলা পার্টির সভাপতি রাজিয়া সুলতানা কল্পনা, সদর উপজেলা জাতীয় পার্টির সেক্রেটারি মেজবাউল ইসলাম মিলন, গঙ্গাচড়া জাতীয় পার্টির সভাপতি শামসুল আলম, ওলামা পার্টির সভাপতি হাবিবুর রহমান, যুব সংহতির মহানগর সেক্রেটারি ইউসুফ আহম্মেদ, মহানগর ছাত্রসমাজের সভাপতি সাইফুল ইসলাম রিপন, জেলা সভাপতি নাজুমল হুদা লাবলু, সেক্রেটারি আশরাফুল হক জবা, রংপুর সরকারি কলেজ ছাত্রসমাজ আহবায়ক সুমন সরোয়ার, সদস্য সচিব আল আমিন পাপ্পু প্রমুখ।

এ সময় সদ্য বিলুপ্ত জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও জেলা যুব সংহতির সভাপতি  আব্দুর রাজ্জাক বলেন, “রাঙ্গা ছাড়া রংপুর জাতীয় পার্টি চলতে পারবে না। তার বিকল্প কোনো নেতা নেই। তাকে ছাড়া এখানে জাতীয় পার্টি অচল। এ সময় পূর্বের কমিটি পুনর্বহাল করা না হলে পার্টি থেকে গণপদত্যাগের হুশিয়ারি দিয়ে তিনি বলেন, “অবিলম্বে অব্যহতি প্রত্যাহার করে নিন। এছাড়াও রংপুর জেলা ও মহানগর কমিটিকে পুনর্বহাল করতে হবে। এ সময় তিনি দাবি আদায়ে শুক্রবার বিকেলে পার্টি অফিসে মহাসমাবেশের ঘোষণা দেন।

এ সময় পার্টি কার্যালয়ের ভিতরে বাইরে বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি সাদা পোষাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন ছিলো।

একই দাবিতে গঙ্গাচড়াতেও জাতীয় পার্টির রাঙ্গা অনুসারীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ