• শনিবার, ২৫ জুন ২০২২, ১১:২১ পূর্বাহ্ন |

আওয়ামীলীগ কৃষক বান্ধব সরকার – প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

Parbatipur_(Dinajpur)_Photo-13-9-14.রুকুনুজ্জামান বাবুল, পার্বতীপুর (দিনাজপুর): প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন আওয়ামীলীগ কৃষক বান্ধব সরকার। আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে কৃষকে কোন কিছুর জন্য চিন্তা করতে হয় না। তিনি কৃষকদের ধান উৎপাদনের পাশাপাশি শষ্য উৎপাদনে বহুমূখীকরনের ওপর গুরুত্বারোপ করেন। তিনি শনিবার দুপুরে দিনাজপুরের পার্বতীপুর কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের নবনির্মিত দ্বিতল ভবনের শুভ উদ্ধোধন করেন। মন্ত্রী ১৮ জন সার ডিলার ও খুচরা সার ব্যবসায়ীদের মাঝে ১০ লাখ ৬৪ হাজার টাকার সার ভর্তুকির চেক বিতরন করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ার‌্যমান আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রাহেনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম, কৃষি অফিসের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভদ সংরক্ষণ) নিখিল চন্দ্র বিশ্বাস ও উপজেলা কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহ রওশন কবির প্রমূখ। বিকেলে উপজেলা আওয়ামীলীগের এক বর্ধিত সভায় যোগদান করেন। সকালে পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের নয়াপাড়া থেকে জাহানাবাদ পর্যন্ত ১ কোটি ১০ লাখ টাকা ব্যায়ে দুই কিলোমিটার রাস্তার নির্মান কাজের উদ্ধোধন করেন মন্ত্রী।
 
বহুমুখী উন্নয়ন সংস্থার নির্বাচনে বাবু সভাপতি, রাজ্জাক সম্পাদক নির্বাচিত
দিনাজপুরের পার্বতীপুর শহরের ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন পার্বতীপুর বহুমুখী উন্নয়ন সংস্থার দ্বি-বার্ষিক নির্বাচনে মাসুদুল আলম বাবু সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে আব্দুর রাজ্জাক নির্বাচিত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত পার্বতীপুর পৌরসভার কাউন্সিলর কৈলাশ প্রসাদ সোনার নির্বাচনের ফলাফল ঘোষনা করেন। এর আগে শহরের করিম মার্কেটে অবস্থিত পার্বতীপুর বহুমুখী উন্নয়ন সংস্থার কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়। নির্বাচনে ৩৫৭ জন ভোটারের মধ্যে ৩৩৮ জন ভোট প্রদান করেন।
নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত পার্বতীপুর পৌরসভার কাউন্সিলর কৈলাশ প্রসাদ সোনার বলেন- নির্বাচনে সভাপতি পদে মাসুদুল আলম বাবু (ঘোড়া) পেয়েছেন ১৯০ ভোট পেয়ে জয়লাভ করেছেন। প্রতিদ্বন্দ্বি সাজেদুর রহমান (ছাতা) পেয়েছেন ১৪৬ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আব্দুর রাজ্জাক (মটরগাড়ী)। তিনি পেয়েছেন ১৬৫ ভোট। প্রতিদ্বন্দ্বি আমিনুল ইসলাম(বাই সাইকেল) পেয়েছেন ১৬৩ ভোট। এছাড়া, সহ-সভাপতি পদে তহমিদুর রহমান সমবারু(১৮৪), সহ-সাধারণ সম্পাদক পদে শফিকুল ইসলাম বাবলু (১৫৪), কোষাধ্যক্ষ পদে শাহাজুল ইসলাম (২০৬), সাংগঠনিক সম্পাদক পদে আশরাফুল হক বাবু (১৭১), সাংস্কৃতিক ও সমাজকল্যান সম্পাদক পদে সানাউল¬াহ (১৯২), দপ্তর সম্পাদক পদে আব্দুল লতিফ (১১৮), প্রচার সম্পাদক পদে রফিকুল ইসলাম শুকুর আলী (২২৬), এবং কার্যকরী সদস্য পদে হারেজ আলী (২০২ ও মিজানুর রহমান (১৬৫) নির্বাচিত হয়েছেন। নির্বাচন পরিচালনার জন্য ছয় সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশনের সদস্যরা হলেন-পৌর কাউন্সিলর কৈলাশ প্রসাদ সোনার, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, অধ্যাপক আতাউর রহমান, দীপেশ চন্দ্র রায়, রফিকুল ইসলাম ও মিজানুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ