• সোমবার, ২৭ জুন ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

যে আয়কর দিবে না তার সাথে মেয়ের বিয়ে দিবো না

nilphamari Mapসিসি নিউজ: নীলফামারী জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল হক বলেছেন ‘যে আয় কর দেয়ার যোগ্য অথচো আয় কর দেয়না তার সাথে আমার ও আমাদের মেয়ের বিয়ে দিবো না। তারা দেশে চাকরী ও ব্যবসা করে মাসে লাখ লাখ টাকা আয় করে সকল সুবিধা ভোগ করেন অথচ কর ফাঁকি দেন ওই সব পরিবারের ছেলে-মেয়ের সাথে আপনার পরিবারের ছেলে-মেয়ের বিয়ে দিবেন না। কারণ তারা মানুষ ঠিকই কিন্ত প্রকৃত মানুষ নয়।’ বুধবার দুপুরে নীলফামারী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজ ভবনে চার দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন ঘোষনা কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন একটি মানুষ নিঃশ্বাস ছাড়া যেমন বাঁচতে পারেনা তেমনি একটি রাস্ষ্ট্রর সরকার কর ছাড়া চলতে পারেনা। একজন নাগরিক সরকারের অংশ অথচ ওই নাগরিক সরকারকে কর না দিয়ে নিজের অধিকার দাবী করে। আপনি কর দিন সরকার আপনার অধিকার দিবে।
বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখে ছিলে আজও  সেই স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে পারিনি। কারণ একটি দেশেকে সোনার মোত তৈরী করতে হলে আগে দেশের জনগণকে সোনা হতে হবে। আজ দেশের ১৬  কোটি মানুষের মধ্যে মাত্র ১২ লক্ষ মানুষ নিয়মিত আয়কর দেয় সরকারকে। এই ১২লক্ষ মানুষই সোনার মতো তৈরী হয়েছে। বাকী মানুষ গুলো যেদিন এই ১২ লক্ষ মানুষের মত হবে সে দিন বঙ্গবন্ধুর সোনার বাংলা ও  বর্তমান সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়ন করা সম্ভব হবে।
সহকারী কর কমিশনার নীলফামারী সাইফুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এসময় কর অঞ্চল রংপুরের অতিরিক্ত কমিশনার রঞ্জিৎ কুমার তালুকদার, নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ ও  চেম্বার সভাপতি মো.আব্দুল ওয়াহেদ সরকার ও সিনিয়র সহ-সভাপতি এস.এম শফিকুল আলম ডাবু , সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সহকারী কর কমিশনার নীলফামারী সাইফুর রহমান জানান, কর অঞ্চল রংপুর সার্কেল-৪ নীলফামারীর আয়োজনে ১৭ সেপ্টম্বর থেকে ২০ সেপ্টম্বর চার দিন ব্যাপী এই মেলায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলার সকল শ্রেণীর করদাতাগন তাদের ২০১৪-১৫ অর্থ বছরের আয়কর রির্টাণ দাখিল ও ই-টিআইএন রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়াও  করদাতারা সুবিধার্থে আয়কর জমাদানের জন্য কর মেলাস্থলে সোনালী ব্যাংক লিমিটেডের বুথসহ কর পরামর্শ কেন্দ্র রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ