• শনিবার, ২৫ জুন ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন |

রায় নিয়ে মন্তব্যে বিএনপির অনীহা

BNP Flagঢাকা: মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায়ের প্রতিক্রিয়ায় আগের অবস্থানেই আছে বিএনপি। অন্যান্য রায়ের মতোই এবারও দলটির নেতারা বলছেন আদালতের রায়ের বিষয়ে তাদের কোনো মন্তব্য নেই। তবে আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হবে কিনা তাও নিশ্চিত হওয়া যায়নি।
বুধবার সকালে রায় ঘোষণার পর বিএনপির একাধিক শীর্ষ নেতার সঙ্গে কথা বলা হয়।এসময় কেউ কেউ মন্তব্য করতে রাজি হননি। কেউ বলছেন, সাঈদী ন্যায়বিচার পাননি।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল অব. মাহবুবুর রহমান বলেন, “মাওলানা সাঈদীর অসংখ্য ভক্ত আছে, তিনি দেশে বিদেশে ধর্মের কথা প্রচার করেছেন। তার মৃত্যুদণ্ডের পরিবর্তে আপিল বিভাগ যে রায় দিয়েছে তাতে হয়তো তার জন্য কিছুটা সুবিধা হবে। উচ্চ আদালতের রায় নিয়ে এরচেয়ে বেশি কিছু বলা মনে হয় ঠিক হবে না।”
স্থায়ী কমিটির আরেক সদস্য তরিকুল ইসলামের কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, “এখনো রায় পুরো দেখিনি। আর আমি এ বিষয়ে কথা বলবো না, ঢাকায় যারা আছে তাদের কাছে জিজ্ঞাসা করুন।”
আর গয়েশ্বর চন্দ্র রায়ের কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এয়ারপোর্টে আছেন জানিয়ে বলেন, “রায় নিয়ে এখন কিছু কথা বলতে চাই না। আমি চীন যাচ্ছি।”
অন্যদিকে সাঈদীর আইনজীবী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন রায় ঘোষণার পর সাংবাদিকদের বলেন,  “সাঈদী ন্যায়বিচার পাননি। আমরা এ রায় পর্যালোচনা করে রিভিউ আবেদন করবো। আশা করি রিভিউ আবেদনে সাঈদী ন্যায়বিচার পাবেন।”
তিনি বলেন, “যাবজ্জীবন রায় ঘোষণা করে আবার আমৃত্যু বলা, এতে আইনের ব্যত্যয় ঘটেছে বলে আমি মনে করি।”
এর আগে মানবতাবিরোধী অপরাধের দায়ে জোটের প্রধান শরিক জামায়াত নেতাদের বিরুদ্ধে রায়ের বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি বিএনপি।
তবে বিএনপি চেয়ারপারসনের একজন উপদেষ্টা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, “হয়তো একটা প্রতিক্রিয়া জানানো হতে পারে।” তবে কখন হতে পারে তা তিনি বলতে পারেননি। উৎস: নতুন বার্তা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ