• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন |

শুক্রবার নওয়াজের ‘বিদায় দিবস’: ইমরান খান

image_98611_0আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের চলমান আন্দোলনের প্রধান নেতা তেহরিকে ইনসাফ দলের চেয়ারম্যান ইমরান খান বলেছেন, আগামী শুক্রবার হবে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জন্য বিদায়ের দিন। ওই দিন রাজধানী ইসলামাবাদে জনসমুদ্র তৈরি করা হবে এবং শ্লোগান উঠবে ‘যাও নওয়াজ যাও’।
মঙ্গলবার রাজধানী ইসলামাবাদের রেড জোনে অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া জনতার উদ্দেশে দেয়া বক্তৃতায় ইমরান খান এসব কথা বলেছেন।
গত নির্বাচনে কারচুপির অভিযোগে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদত্যাগ দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন ইমরান খান। এরই এক পর্যায়ে রাজধানী অভিমুখে গত ১৪ আগস্ট লং মার্চের ডাক দেন তিনি এবং তারপর থেকে ইসলামাবাদের রেড জোনে অবস্থান কর্মসূচি পালন করে আসছে পিটিআই। তার সঙ্গে যোগ দিয়েছেন তাহিরুল কাদরির নেতৃত্বাধীন পাকিস্তান আওয়ামী তেহরিক বা পিএটি। গত কয়েকদিন ঐক্যবদ্ধ এ আন্দোলন একটু স্তিমিত হলেও আবার জোরদার করেছেন ইমরান খান।
এদিকে, সেনা সমর্থন নিয়ে আন্দোলন করার কথা অস্বীকার করেছে পিএটি। গতকাল আদালতে দলের পক্ষে আইনজীবী আলী জাফার বলেন, কেউ যদি এমন কথা বলেন যে, পিএটি সেনাসমর্থন নিয়ে আন্দোলন করছে তাহলে তা হবে ‘রাজনৈতিক পাপ’। সূত্র: আইআরআইবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ