• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন |

সাতছড়িতে আবারো ১১২ রকেটলঞ্চার উদ্ধার

Habiganj-Arms-Recovery02হবিগঞ্জ: হবিগঞ্জের সাতছড়ির গহীন অরণ্য থেকে আবারও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার হয়েছে। এসব অস্ত্রের মধ্যে রয়েছে ১১২টি রকেটলঞ্চার (কামানবিধ্বংসী গোলাবারুদ) ও রকেটলঞ্চারের ৪৮টি চার্জার।

বুধবার দুপুরে সাংবাদিকদের উপস্থিতিতে ত্রিপুরা পল্লীর অজিত দাস বর্মার বাড়ির পেছনে একটি গোয়াল ঘরের নিচ থেকে বাংকার খনন করে ১৫ বস্তা অস্ত্র উদ্ধার করা হয়।

এসব বস্তার মধ্য থেকে ১১২টি উচ্চ ক্ষমতা সম্পন্ন রকেটলঞ্চার ও এসব অস্ত্রের ৪৮টি চার্জার পাওয়া যায়।

বাংকার খননের সময় ত্রিপুরা পল্লীতে লোকজন অবস্থান করছিল। তবে কাউকে বের হয়ে আসতে দেখা যায়নি। এছাড়া পল্লীর বাসিন্দারা কোনো সংবাদকর্মীর সঙ্গে কথাও বলেছে না।

এরপর দুপুর আড়াইটায় সাংবাদিকদের সামনে প্রেস ব্রিফিং করেন র‌্যাবের উইং মিডিয়া কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি জানান, অভিযান অব্যাহত থাকবে। গোয়েন্দা নজরদারির ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

মুফতি মাহমুদ বলেন, র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে এখানে অভিযান পরিচালনা করে বাংকারটি সনাক্ত করে। এরপর থেকে র‌্যাবের বিশেষজ্ঞরা অভিযান চালায়।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উইং মিডিয়া কমান্ডার জানান, এর আগে গোলাবারুদ উদ্ধারে দুটি মামলা দায়ের করা হয়েছে। এখন আরেকটি মামলা দায়ের করা হবে। মামলার তদন্তেই ঘটনার সঙ্গে জড়িতদের নাম বেরিয়ে আসবে।

তবে সাংবাদিকদের অনেক প্রশ্নের জবাব এড়িয়ে মুফতি মাহমুদ খান জানান, যেখানে অস্ত্র গোলাবারুদের সন্ধান পায় সেখানেই র‌্যাব অভিযান চালায়। তিনি বলেন, আশঙ্কা করা হচ্ছে এখানে আরো বাংকার থাকতে পারে।

ব্রিফিং শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ও চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমূল্য কুমার চৌধুরী  জানান, ‘তদন্ত কাজ শেষ পর্যায়ে। আশা করা হচ্ছে শিগগিরই মামলা দুটির চার্জশিট দাখিল করা যাবে। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাবে না।’

প্রসঙ্গত, গত ৩ জুন ও ৩ সেপ্টেম্বর সাতছড়িতে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। এর মধ্যে ছিল ২২২টি কামান বিধ্বংসী রকেট, ২৪৮টি চার্জার, ১টি রকেট লঞ্চার, ৪টি ৭ দশমিক ৬ মিলিমিটার মেশিনগান, ৫টি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, ১২ দশমিক ৭ মিলিমিটারের ১৩শ’ ৭৬ রাউন্ড বুলেট, ৭ দশমিক ৬ মিলিমিটারের ১২ হাজার ৩০০ রাউন্ড বুলেটসহ বিপুল অস্ত্র গোলাবারুদ। গত ৪ জুনও অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়েছিল। উৎস: বাংলামেইল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ