• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:২৩ পূর্বাহ্ন |

৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতা ৫ বছর বয়সেই!

talllসিসি ডেস্ক: নাম তার করণ। ছোট্ট ছোট্ট পা ফেলে সদ্য কিন্ডারগার্টেনে যাওয়া শুরু করল, তখন তার উচ্চতা পাঁচ ফুটের আশেপাশে। আর তাকে দেখেই স্কুলের অন্য বাচ্চারা ভীত, শঙ্কিত হয়ে পড়ে। এই নিয়ে মানসিক ভাবে ভেঙেও পড়ে করণ, চিন্তায় পড়ে যায় তার বাবা-মাও। তবে এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে।

করণের সঙ্গে স্কুলের অন্য বাচ্চারাও স্বাভাবিকভাবেই মেলামেশা করছে। গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও নাম উঠে গেছে করণের, কারণ বয়সের অনুপাতে তার উচ্চতা। আর কয়েক মাস বাদেই করণ ছয় বছরের হয়ে যাবে। এখন তার উচ্চতা পাঁচ ফুট সাত ইঞ্চি.।

তবে করণ তার পরিবারে এই প্রথম সদস্য নয়, যার উচ্চতা বয়স অনুযায়ী অস্বাভাবিক। এই ব্রিগেডে আছে তার মাও। ২৫ বছরের শ্বেতলানা সিংহর বর্তমান উচ্চতা ৭ ফুট ২ ইঞ্চি। তার পরিবারের তরফে জানানো হয়েছে, প্রতি দুবছর অন্তর শ্বেতলানা চার ইঞ্চি করে বাড়ছে।

২০১২ সাল পর্যন্ত শ্বেতলানা সর্বোচ্চ উচ্চতার মহিলা হলেও, তাকে সরিয়ে এখন সেই স্থানে জায়গা করে নিয়েছে পশ্চিমবঙ্গের সিদ্দিকা পারভিন, যার উচ্চতা ৮ ফুট ২ ইঞ্চি।

সঞ্জয়, পেশায় ডায়েটিশিয়ান, শ্বেতলানার স্বামী ও করণের বাবা জানিয়েছে, তিনি প্রথম দর্শনেই ব্যাঙ্গালোর কলেজে প্রেমে পড়ে যায় শ্বেতলানার. তার দাবি, ৬ ফুট ৬ ইঞ্চি উচ্চতা নিয়ে তিনি ও শ্বেতলানা একেবারেই ‘পারফেক্ট’ জোড়ি।

তবে ২৫ বছর বয়সেও এভাবে বেড়ে চলেছে শ্বেতলানা, দেখে কিছুটা চিন্তিত মিরাটের এক ডাক্তার হরিশ মোহন রাস্তোগী। এবিষয় ডাক্তারের বক্তব্য, এপিফিসিস এর ফলে হারের বৃদ্ধি হয়, যা অস্বাভাবিক হারে বাড়িয়ে দেয় মানুষের উচ্চতা।

তবে এই বৃদ্ধি চলে ২১ বছর বয়স অবধি। কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রমও হয়, যেমন হয়েছে শ্বেতলানার, ২৫ বছর বয়স অবধিও চলে এই বৃদ্ধি।

কারণ, তখনও হরমোন থেকে অতিমাত্রায় ক্ষরণ হয়, যার ফলে বেড়ে চলে শরীরের উচ্চতা। এছাড়া শ্বেতলানা ও তার ছেলের অসাধারণ শোনার ক্ষমতাও আছে। তারা দূরের কোনও শব্দ খুব সহজেই শুনতে পেয়ে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ