• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:৩৫ অপরাহ্ন |

র‌্যাবের দায়মুক্তি দেয়ার কোনো বিধান নেই : ইনু

enuঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ইউরোপীয় পার্লামেন্টের বক্তব্যের সমালোচনা করে বলেছেন, র‌্যাবের দায়মুক্তি দেয়ার কোনো বিধান নেই। ইউরোপীয় পার্লামেন্ট ভুল তথ্য দ্বারা পরিচালিত হয়েছে।আজ শুক্রবার দুপুরে কুষ্টিয়া আড়াইশ বেড জেনারেল হাসাপাতালে চিকিৎসাধীন সন্ত্রাসী হামলায় গুরুতর আহত এনটিভির কুষ্টিয়ার স্টাফ করেসপন্ডেন্ট ফারুক আহমেদ পিনুকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

‘র‌্যাব বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন করছে, তাদের যেন দায়মুক্তি না দেয়া হয়’ ইউরোপীয় পার্লামেন্ট সম্প্রতি এমন বক্তব্য দিয়েছে।তথ্যমন্ত্রী বলেন, ক্লিনহার্ট অপারেশন পরিচালনা করার সময় খালেদা জিয়া তৎকালীন পার্লামেন্টে ক্লিনহার্ট অপরেশনে যত নিহত ও আহত হয়েছে, তার জন্য সশস্ত্রবাহিনীর নিকট দায়মুক্তি দিয়েছেন। আর শেখ হাসিনার সরকার দায়মুক্তির সংবিধান খারিজ করেছে। আমরা মনে করি দায়মুক্তির যত বিধান আছে তা অগণতান্ত্রিক। র‌্যাবের দায়মুক্তি দেয়ার পরিকল্পনা আমাদের নেই।
এ সময় সাংবাদিকদের ৫ সংগঠনের নেতারা পিনুর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে তথ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন। পরে তথ্যমন্ত্রী সাংবাদিক পিনুর চিকিৎসার খোঁজ-খবর নেন।এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার প্রলয় চিসিম, জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. আজিজুন নাহার, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলীয় নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ