• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৫১ অপরাহ্ন |

দৈনিক বর্তমান কার্যালয় দখলে নিয়েছে ডিএসসিসি

image_99490_0ঢাকা: ‘দৈনিক বর্তমান’ পত্রিকার কার্যালয়ের দখল নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মঙ্গলবার সকালে পত্রিকার সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীকে রাস্তার নামিয়ে তাতে স্থান নেন সিটি করপোরেশনের লোকজন ও আইনশৃ্ঙ্খলা বাহিনীর সদস্যরা।
রাজধানীর মতিঝিলের দিলকুশা এলাকায় সানমুন টাওয়ারের প্রথম পাঁচতলা মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে দখল নেয় ডিএসসিসি। ভবনটির দ্বিতীয় তলায় ‘দৈনিক বর্তমান’ পত্রিকার অফিস।
পত্রিকাটিতে কর্মরত সাংবাদিকদের অভিযোগ, আগে থেকে কোনো নোটিশ না দিয়েই পুলিশের সহায়তায় পত্রিকা অফিস দখল করতে আসে ডিএসসিসি। প্রথমে অভিযানে আসা ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট অতুল মন্ডল পুলিশ নিয়ে পত্রিকার কার্যালয়ে ঢুকে সব আসবাবপত্র ভাঙচুরের নির্দেশ দেন। পরে সাংবাদিকদের অনুরোধে মালামাল ও কাগজপত্র সরিয়ে নেয়ার জন্য অল্প একটু সময় দেন।
পত্রিকাটির একজন সিনিয়র রিপোর্টার  বলেন, “অন্যান্য দিনের মতো আজকে (মঙ্গলবার) আমরা অফিসে আসি। কিন্তু হঠাৎ করে সিটি করপোরেশনের লোকজন এসে আমাদের অফিস দখল করে নেয়। আমরা তাড়াহুড়া করে মালামাল নামিয়ে আনি। সব মালামাল নামাতেও পারিনি।”
তবে ভবনের বাইরের অংশে থাকা বিভিন্ন সাইনবোর্ড ভেঙে নিচে ফেলা দেয়া হয়েছে বলেও জানিয়েছেন পত্রিকার একজন সাংবাদিক।
কী কারণে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে- এ বিষয়ে কিছু জানেন না বলেও জানান তিনি।
এ ব্যাপারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনসার আলী সাংবাদিকদের বলেন, “আমাদের সম্পত্তি আমরা দখলে নিয়েছি, সেখানে গণমাধ্যমের অফিস ছিল না অন্য কিছুর অফিস ছিল সেটা দেখার বিষয় না। তারা দীর্ঘদিন ধরে আমাদের ভবন অবৈধভাবে দখল করে রেখেছিল।”
নোটিশ ছাড়া গণমাধ্যমকর্মীদের রাস্তায় নামিয়ে দেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘এখানে নোটিশ দেয়ার কোনো বিষয় নেই। কারণ অবৈধ দখলে থাকা সম্পত্তি যেকোনো সময়ই উচ্ছেদ করতে পারি আমরা। গণমাধ্যম তো আর আইনের ঊর্ধ্বে নয়।”

জানা গেছে, বঙ্গভবনের পাশে মতিঝিলে যেই ভবনটিতে বর্তমানের কার্যালয়ে সেটি মূলত সিটি করপোরেশনের জমি। সেখানে ডিসিসির সঙ্গে পত্রিকার মালিকের সানমুন স্টার গ্রুপের একটি চুক্তি হয়। সে অনুযায়ী সানমুন স্টার নামে সেখানে ৩০ তলা বিশিষ্ট ভবন নির্মাণাধীন রয়েছে। এর দ্বিতীয় তলায় পত্রিকার কার্যালয়। বঙ্গভবনের পাশে এই ধরনের সুউচ্চ ভবন সেখানকার নিরাপত্তার জন্য হুমকি। সে কারণেই ভবনের উপরের বেশ কয়েকটি তলা ভাঙার সিদ্ধান্ত হয় বলেও জানা গেছে।

এদিকে পত্রিকাটির মালিক ব্যবসায়ী মিজানুর রহমান অস্ত্র মামলায় গোয়েন্দা পুলিশের হেফাজতে আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ