• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

সেতাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন ভবনের বেহাল দশা

Fair Station Picমাহবুবুল হক খান, দিনাজপুর: নির্মাণের দীর্ঘ ৮ বছর অতিবাহিত হলেও সংস্কার না হওয়ায় দিনাজপুর জেলার সেতাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তৃতীয় তলাবিশিষ্ট ভবনটি নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।
সেতাবগঞ্জ ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মেহফুজ আহম্মেদ জানান, ২০০৬ সালে বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর শহরের সুবিদহাট (হাজিপাড়া) এলাকায় সেতাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভবন নির্মিত হয়। সে সময় ২টি অগ্নি নির্বাপক গাড়ী, ১জন স্টেশন অফিসার (এসও), ১জন সহকারী স্টেশন অফিসার ও ৮ জন ফায়ারম্যান, ২ জন ড্রাইভার, ২ জন কর্মচারী সর্বমোট ১৪ জনের একটি স্টাফ দিয়ে এই ফায়ার স্টেশনটির কার্যক্রম চালু হয়।
২০০৬ সালের পর থেকে ২০১৪ সাল পর্যন্ত দীর্ঘ ৮ বছরে এই তৃতীয় তলা ভবনটির কোন সংস্কার করা হয়নি। ফলে প্রতি বছরই রোদ ও পানিতে ভবনটির রং নষ্ট হয়ে বিভিন্ন স্থান দিয়ে পানি চুয়ে পড়ছে। এছাড়াও ভবনের ভিতরের বিভিন্ন জায়গায় নষ্ট হওয়ায় ভবনটি ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হলে তারা বলেন, সেতাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভবনটি মন্ত্রনালয়ের বুকে না উঠায় মেরামত করা সম্ভব হচ্ছে না।
দিনাজপুর জেলার একটি ঐতিহ্যবাহী ব্যবসা ও শিল্প এলাকা হিসেবে সেতাবগঞ্জ পরিচিত। এখানে ১টি আধুনিক চিনিকলের পাশাপাশি ১৫টি অটো রাইস মিল, ৩ শতাধিক রাইস মিল, বিভিন্ন ছোটখাটো কল কারখানা ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। প্রতি বছরই শুকনো মৌসুমে এখানে বিভিন্ন ধরনের অগ্নিকান্ড ঘটে থাকে যা থেকে পরিত্রানের জন্য সেতাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের যথেষ্ট ভূমিকা রয়েছে। এলাকাবাসীর সুবিধার্থে অবিলম্বে ভবনটি সংস্কার ও প্রয়োজনীয় সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ