• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০১ অপরাহ্ন |

নীলফামারীতে বাল্যবিবাহ মুক্ত ওয়ার্ড ঘোষণা

nilphamari Mapসিসি নিউজ: বাল্য বিবাহ মুক্ত ওয়ার্ড ঘোষণা করা হয়েছে নীলফামারীর কিশোরগঞ্জ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডকে। বুধবার সন্ধ্যায় ওই ওয়ার্ডের আফছার আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে  বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সহযোগীতায় ও স্থানীয় পল্লী সমাজের উদ্যোগে ওই ওয়ার্ডকে আনুষ্ঠানিক ভাবে বাল্য বিবাহ মুক্ত ওয়ার্ড হিসেবে ঘোষনা করেন কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুর রহমান। এসময় ৮নং ওয়ার্ড সদস্য গোলাম রব্বানী, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জৈষ্ঠ্য জেলা ব্যাবস্থাপক ইলিয়াছ সরকার, এরিয়া ফিল্ড অর্গানাইজার অনিল চন্দ্র রায়, পল্লী সমাজ  প্রধান রশিদা বেগম, আফছার আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাইরুল আনাম ও শিক্ষক আব্দুস সালামসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মূচির সংগঠন পল্লী সমাজের  প্রধান রশিদা বেগম জানান, দীর্ঘ দিন যাবত এই ওয়ার্ডের প্রতিটি পরিবারের দারে দারে গিয়ে বাল্য বিবাহের কু-ফল সম্পর্কে অবগত করার পর তাদের সকলের একাত্ততা ঘোষণার মধ্য দিয়ে আজ এই ওয়ার্ডকে বাল্য বিবাহ মুক্ত ওয়ার্ড ঘোষনা করা সম্ভব হলো। ইউনিয়নের জনগনের প্রচেষ্টা অব্যাহত থাকলে পর্যায়ক্রমে এই ইউনিয়নের বাকী ওয়ার্ড গুলোকে বাল্য বিবাহ মুক্ত করার পর এই ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ইউনিয়ন ঘোষনা করা হবে বলে জানান তিনি।
কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুর রহমান জানান, এই ওযার্ডেও অভিবাকরা অত্যান্ক সচেতন হয়েছেন বাল্য বিবাহের কু-ফল সম্পর্কে। তাদেও একাত্ততা না থাকলে আজ এই ওয়ার্ডকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা সম্ভব হতো না। পর্যাক্রমে এই ইউনিয়নের বাকী ওর্যাড গুলোকেও বাল্য বিবাহ মুক্ত ওয়াড হিসেবে ঘোষনা করা হবে ।
শেষে সেখানে পল্লী সমাজের সদস্যরা বাল্য বিবাহের কু-ফল তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ