• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

11খেলাধুলা ডেস্ক : এশিয়ান গেমসের সেমি ফাইনালের ম্যাচে শ্রীলঙ্কা প্রমীলা দলের বিপক্ষে ২৫ রানের জয় নিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ প্রীমিলা ক্রিকেটাররা। ফাইনালে প্রতিপক্ষ পাকিস্তানকে হারাতে পারলেই প্রথমবারের মতো সোনা জেতার গৌরব অর্জন করবে সালমারা।

দক্ষিণ কোরিয়ার এনচনে দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। এরপর প্রথমদিকে খুব একটা সুবিধা করতে না পারলেও মিডলঅর্ডার ব্যাটসম্যান লতা মন্ডলের ৩৪ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৫ রানের সংগ্রহ দাড় করায় বাংলাদেশ প্রমীলারা। লতা মন্ডল ৪৩ বল মোকাবিলা করে ১টি চারের সাহায্যে এই রান করেন। এছাড়া ফারজানা হক ৩৩ বলে ১ চারে ২২ রান করেন। এবং অধিনায়ক সালমা খাতুন ২১ বল খেলে ১৪ রান করেন।

এরপর জয়ের জন্য ৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পান্না ঘোষ এবং রুমানা আহমেদের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাড়াতেই পারেনি লংকানরা। পান্না ঘোষ এবং রুমানার নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১৬ রানেই ৩ উইকেট তুলে নেয় বাংলাদেশ। এরপর প্রায় নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮.২ ওভারে ৭০ রানেই গুটিয়ে যায় লংকানরা।

বাংলাদেশ প্রমীলাদের অসাধারণ পারফরম্যান্সের এই দিনে শ্রীলঙ্কান মাত্র দু’জন ব্যাটসম্যানই পেরেছে দুই অঙ্কের কোঠা স্পর্শ করতে।

বাংলাদেশের পক্ষে পান্না ঘোষ ৪ ওভার বল করে ১০ রান দিয়ে ৫টি উইকেট দখল করেছেন। এবং রুমানা আহমেদ ৪ ওভার বল করে ১১ রানে নিয়েছেন ২টি উইকেট। এছাড়া অধিনায়ক সালমা খাতুন একটি উইকেট লাভ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ