• বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৫৬ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

সৈয়দপুরে শারদীয় দুর্গা পূজামন্ডপে চলছে জোর প্রস্তুতি

222437_251298274993054_73097580_nসিসি নিউজ: নীলফামারী জেলার সৈয়দপুরে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব উদযাপনে চলছে শেষ মুহূর্তের প্রস্ততি। সাথে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা তৈরীর শিল্পীরা।
মঙ্গলবার থেকে সৈয়দপুর উপজেলার ৭৬টি পূজামনডপে মহাষষ্ঠী মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসব। শান্তির আগমনী বার্তা নিয়ে মা দেবী দুর্গা প্রতি বছর একবার স্বপরিবারে এ পৃথিবীতে বেড়াতে আসবেন। এবার মা আসবেন নৌকায় চড়ে আর ফিরে যাবেন দোলায়। গত সোমবার মহালয়ার মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। সে হিসেবে মঙ্গলবার থেকে সৈয়দপুর উপজেলার ৭৬টি পূজা মন্ডপে মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব দূর্গাপূজা। ৫ দিনব্যাপি উৎসবের পরিসমাপ্তি ঘটবে আগামী ৪ অক্টোবর। এদিন বিজয়া দশমী। এই বিজয়া দশমীকে কেন্দ্র করে চলছে পূজামন্ডপে জোর প্রস্তুতি। মন্ডপগুলো সাজানো হয়েছে অপরুপ সাজে। প্রতিটি পূজামন্ডপে যাতে হিন্দু ধর্মালম্বীরা সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠান সম্পন্ন করতে পারে সে জন্য প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। মন্ডপে মহাষষ্ঠির আগের দিন থেকে আনসার সদস্যসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। এবার সৈয়দপুর উপজেলায় ৫টি ইউনিয়নে ৬১ ও পৌর এলাকায় ১৫টি পূজামন্ডপ স্থাপন করা হয়েছে।
এদিকে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গোৎসব উদযাপনের জন্য প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে সর্বাত্মক প্রস্তুতি। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মোঃ ইসমাইল হোসেন জানান, দূর্গাপূজায় হিন্দু ধর্মালম্বীদের পূজা অর্চনায় যাতে কোন ব্যাঘাত না ঘটে সেজন্য প্রতিটি মন্ডপে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। একই সাথে পুলিশের মোবাইল টিমও বাড়তি দায়িত্ব পালন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ