• বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৪২ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

দিনাজপুরে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে অবহিতকরন সভা

Sovaদিনাজপুর প্রতিনিধি: আদিবাসীসহ প্রায় সাড়ে ৩ হাজার প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে দিনাজপুরের ৪টি উপজেলায় এক কর্মসূচী শুরু করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ। এই কর্মসূচীর নাম দেয়া হয়েছে মর্যাদাপূর্ণ স্থায়িত্বশীল আর্থ-সামাজিক উন্নয়ন-সীডস কর্মসূচী।
সোমবার দুপুরে দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আহমেদ শামীম আল রাজী, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ রুহুল আমীন, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল হান্নান, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা শংকর কুমার বসাক ও দাতা সংস্থা স্ট্রমি ফাউন্ডেশনের প্রতিনিধি সনজিদ লিও গমেজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরডিআরএস-এর কর্মসূচী ব্যবস্থাপক তপন কুমার সাহা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আরডিআরএস-এর সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মোঃ আজিজুর রহমান, কৃষি কর্মকর্তা সৈয়দা নাজমা পারভীন, আদিবাসী সমাজ উন্নয়নের সাধারন সম্পাদক রুবেন মরমুসহ আদিবাসী ও বিভিন্ন এনজিও’র কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে প্রকল্পের উদ্দেশ্য সম্পর্কে বক্তব্য রাখেন আরডিআরএস-এর প্রকল্প সমন্বয়কারী তামীম আহমেদ।অনুষ্ঠানে সরকারী ও বিভিন্ন বেসরকারী সংস্থার কর্মকর্তা, আদিবাসী নেতা, প্রান্তিক জনগোষ্ঠীর প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, এই প্রকল্পের অধীনে চলতি ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দিনাজপুরের বীরগঞ্জ, বিরল, বিরামপুর ও ঘোড়াঘাট উপজেলার ৪টি করে মোট ১৬ ইউনিয়নের আদিবাসীসহ প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরনে কাজ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ