• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন |

দেশে ফিরছেন না লতিফ সিদ্দিকী!

image_100475_0সিসি ডেস্ক : চার দিনের মেক্সিকো সফর শেষে নিউইয়র্কে ফিরেছেন লতিফ সিদ্দিকী। মেক্সিকোর হোটেলে দুই রাত কাটিয়ে যুক্তরাষ্ট্রের ডালাস হয়ে সস্ত্রীক তিনি নিউইয়র্কে ফিরেছেন। গত বৃহস্পতিবার নিউইয়র্ক-ঢাকা বিমানের টিকেট রি-কনফার্ম করা হলেও তিনি দেশে না ফেরারই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির অনুষ্ঠানে আপত্তিকর বক্তব্য দিয়ে সোমবার মেক্সিকোতে যান তিনি। তার ওই বক্তব্যের ফলে ইতোমধ্যে মন্ত্রিসভা থেকে তাকে অপসারণ করা হয়েছে। এখন তিনি যুক্তরাষ্ট্র কিংবা কানাডার রাজনৈতিক আশ্রয় প্রার্থনার চিন্তা ভাবনা করছেন।

৩০ সেপ্টেম্বর রাজধানী মেক্সিকো সিটি থেকে প্রায় ৫শ’ কিলোমিটার দূরবর্তী গুয়াদালাজারা শহরে তথ্য প্রযুক্তি বিষয়ক বিশ্ব সম্মেলনে (ওয়ার্ল্ড কংগ্রেস অন আইসিটি) যোগদান এবং বাংলাদেশের পক্ষে ‘গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ নিজহাতে গ্রহণ করার কথা ছিল মন্ত্রী লতিফ সিদ্দিকীর।

২৯ সেপ্টেম্বর পৌঁছানোর পর থেকে ১ অক্টোবর বুধবার যুক্তরাষ্ট্রের ডালাসের উদ্দেশে মেক্সিকো ছেড়ে যাবার আগ পর্যন্ত লতিফ সিদ্দিকী বিচলিত ছিলেন না।

মেক্সিকোতে পৌঁছার পর থেকেই সফরসঙ্গী স্ত্রী প্রতিমুহূর্তে তাকে আপডেট দিয়ে যাচ্ছিলেন অনলাইন নিউজপোর্টালগুলো থেকে।

তাদের দেখভালের দায়িত্বে নিয়োজিতদের ভাষ্যমতে, ঘণ্টায় ঘণ্টায় পরিস্থিতি লতিফ সিদ্দিকীর প্রতিকূলে ‘রান’ করলেও অত্যন্ত ধীরস্থির ও স্বাভাবিক ছিলেন তিনি। “অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী উপস্থিত থাকলেও মঞ্চে না উঠে তিনি মঞ্চের সামনে নিজ আসনে বসেছিলেন।

এমন সংবাদ প্রকাশিত হলেও মূলত মঙ্গলবার সন্ধ্যার ওই অনুষ্ঠানস্থলেই যাননি তিনি। ঠিক ওই সময় গুয়াদালাজারা শহরে হোটেলে ছিলেন তিনি। প্রধানমন্ত্রীর কঠোর সিদ্ধান্তের কথা তাকে জানানো হলেও বিন্দুমাত্র বিচলিত হননি তিনি।

বুধবার মেক্সিকো সিটি থেকে সস্ত্রীক ডালাস রওনা হয়ে যান লতিফ সিদ্দিকী। সেখান থেকে ফিরে আসেন নিউইয়র্কে।

২ অক্টোবর বৃহষ্পতিবার জন এফ কেনেডি বিমানবন্দর থেকে ঢাকার ফ্লাইট ধরার কথা থাকলেও এই পরিস্থিতিতে নিউইয়র্কেই কয়দিন থাকার সিদ্ধান্ত নেন লতিফ সিদ্দিকী।

লতিফ সিদ্দিকীর বোন এবং মেয়ে যেহেতু আগে থেকেই টরন্টোর অধিবাসী, সেক্ষেত্রে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তিনি তাদের স্থায়ী আতিথেয়তা নিতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ