• সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

বিএনপি-জামায়াতের রাজনীতি ভুল প্রমাণিত হয়েছে: বাবু

93730_1সিসি নিউজ: ৫ জানুয়ারি নির্বাচনের পর বিএনপি-জামায়াতের রাজনীতি ভুল প্রমাণিত হয়েছে এমন মন্তব্য করেছেন ৭১ টেলিভিশনের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু।

বুধবার রাতে ইনডিপেডেন্ট টেলিভিশনে ‘আজকের বাংলাদেশ’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে আলোচনার বিষয় ছিল ‘রাজনীতি স্থিতি’। আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, জনগণ যেহেতু ড়্গমতার উৎস সেহেতু আওয়ামী লীগ আজীবন রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে পারবে না। জনগণ একটি অগ্রসর শক্তি দেখতে চায়। অগ্রসর শক্তির ফলে জনগণ আ·লীগকে ক্ষমতা থেকে নামাতে পারে। এই অগ্রসর শক্তি বিএনপিও হতে পারে।

মোজাম্মেল বাবু বলেন, প্রধান বিরোধী দল বিএনপি বিভিন্ন বিষয়ে আওয়ামী লীগকে বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে অথচ তারও ক্ষমতায় থাকাবস্থায় এসব করেছেন। দেশে দুর্নীতি রয়েছে, বিএনপি ক্ষমতায় থাকাবস্থায় দুর্নীতি ছিল। দেশ উন্নয়ন করার জন্য যে গতি প্রয়োজন তা নেই, বিএনপি ক্ষমতা থাকাবস্থায় এটা ছিল না।

তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের আগের রাজনীতি ও এখনকার রাজনীতির মধ্যে পার্থক্য লক্ষ্য করা যায়। ঢাকা ড্রিবিউনের জরিপে দেখা গেছে ৭০ ভাগ জনগণ রাজনীতি স্থিতি অবস্থায় দেখতে চায়। জনগণ হরতাল, হানাহানি, বাস পোড়ানো এসব দেখতে চায় না। সামনে এগোতে চায়।

বিএনপির প্রসঙ্গে বাবু বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে বিএনপি জামায়াতকে সঙ্গে নিয়ে জ্বালাও পোড়াও, ভাঙচুর, বোম, ককটেল বিস্ফোরণ করেছে। এর ফলে জনগণ বিএনপিকে প্রত্যাখান করেছে। এই ধরনের রাজনীতি আর হবে না। এখন বিএনপির জন্য একটাই পথ রয়েছে তা হল- জামায়াতকে বাদ দিয়ে দীর্ঘ মেয়াদী সুশাসনের পরিকল্পনা করা। তা না হলে বিএনপি যদি জামায়াতকে সঙ্গে নিয়ে বোমাবাজির রাজনীতি করে তাহলে চির দিনের জন্য বিএনপি হারিয়ে যাবে।

মোজাম্মেল বাবু বলেন, পুলিশ কোনো শাসন আমলে হরতাল করতে দেয় না। রাস্তায় ১০ জনকে নিয়ে আন্দোলন করলে পুলিশ মেরে ফেলবে, ১’শ জন নিয়ে গেলে লাঠি মেরে হাড় ভেঙে দেবে, ১০ হাজার লোক নিয়ে গেলে টিয়ার শেল মারবে, ১ লাখ মানুষকে আন্দোলনে নিয়ে গেলে পুলিশ ফুল দেবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর যখন গ্রেনেড হামলা করা হয় তখন সেই মামলা ভিন্নখাতে প্রবাহিত করা হয়েছে। আ·লীগের আমলে নারায়ণগঞ্জে ৭ খুন হয়েছে তা ভিন্নখাতে প্রবাহিত হয়নি। মানুষ এ ধরনের অগ্রগতি চায়। আ·লীগের অনেক মন্ত্রীর বিরুদ্দে দুদক অভিযোগ উত্থাপন করেছে।

উৎসঃ   আস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ