• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন |

চাঁদপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

IMG_1239চাঁদপুর প্রতিনিধি: “ভবিষ্যতের জন্য এবং শিক্ষক সমাজের পিছনে ইনভেস্ট করো, তাহলে জাতি দক্ষ ও মেধাবী হবে” এই প্রতিপাদ্য সামনে রেখে এবারের বিশ্ব শিক্ষক দিবস অনুষ্ঠিত হয়েছে চাঁদপুরে। বিশ্ব শিক্ষক দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯ টায় শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে প্রায় ২ শতাধিক শিক্ষক নেত্রীবৃন্দের সমন্বয়ে র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় হল রুম মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিহির লাল সাহা। চাঁদপুর সরকারি হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি মহিলা কলেলের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মতিন, কেন্দ্রীয় প্রাথমিক শিক্ষক সমিতির নেতা সরদার আবুল বাশার, গণি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার, আক্কাস আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোফরান আহমেদ, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মকবুল হোসেন, হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফেজ আহমেদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মিহির লাল সাহা বলেন, বর্তমান পে স্কেলে শিক্ষকদের  যুগের সাথে তাল মিলিয়ে চলতে হিম শিম খেতে হচ্ছে। যে পরিমান বেতন পাচ্ছে তা দিয়ে তাদের নূন আনতে পান্তা ফুরাচ্ছে। ন্যায্য দাবীর জন্য শিক্ষকরা আজ রাস্তায় নেমে মার খাচ্ছে। শিক্ষকদের জন্য স্বতন্ত্র পে কমিশন গঠন করার কথা বললেও এখন পর্যন্ত তা কার্যকরের কোন প্রদক্ষেপ নেওয়া হচ্ছে না। তিনি আরো বলেন, শিক্ষকদের ছেলে-মেয়েদের লেখাপড়া করানো ছাড়া বাড়তি কোন আয় নেই। জাতি গড়ার কারিগরদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা প্রয়োজন। কেননা সুন্দর জাতি গঠনে শিক্ষকদের বিকল্প নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ