• শনিবার, ০২ জুলাই ২০২২, ০৩:০৫ অপরাহ্ন |

ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে নিহত-১

Simanto Bangla-Mayenজাহাঙ্গীর আলম, ফুলবাড়ী (কুড়িগ্রাম): কুড়িগ্রামের ফুলবাড়ীর শিমুলবাড়ি জুম্মারপাড় সীমান্তে বিএসএফের  গুলিতে ভারতীয় এক মানব পাচারকারী যুবক নিহত, বাংলাদেশিসহ চারজন আহত এবং এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে। নিহত যুবকের নাম শাহজাহান আলী(২৮)। তিনি ভারতের কোচবিহার জেলার থরাইখানা গ্রামের মকবুল হোসেনের ছেলে। আহতরা হলেন, (বাংলাদেশের) উপজেলার শিমুলবাড়ি গ্রামের   আবুল হোসেনের পুত্র মোস্তফা (২৫),কবিরমামুদ গ্রামের আমির উদ্দিনের ছেলে আশা(২২),উপজেলা সদরের চন্দ্রখানা গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুর রহিম(২৫)এবং অন্য এক জনের পরিচয় পাওয়া যায়নি।( নিখোঁজ রয়েছেন)। এদের মধ্যে কাটাতারের মাঝে আটকে পড়া আহত আব্দুর রহিমকে বিএসএফ ধরে নিয়ে গেছে। এ ঘটনায় শিমুলবাড়ি সীমান্তে ভীতি ও উত্তেজনা ছড়িয়ে পড়ায় সীমান্ত এলাকায় চলাচলে কড়াকড়ি আরোপ ও টহল জোরদার করেছে বিজিবি।  গতসোমবার রাত সাড়ে ৮ টায় এ ঘটনা ঘটে।
বিজিবি ও আহত পাচারকারীর পরিবার জানায়, ওই সীমান্তের আর্ন্তজাতিক পিলার নম্বর ৯৩৮/১এস এর পাশ দিয়ে বাংলাদেশ-ভারতের একটি পাচারকারীদল দিল্লী (দিল্লীর ইট ভাটায় কাজ শেষে বাংলাদেশে আসা) ফেরত একদল বাংলাদেশিকে কাটাতারে মই লাগিয়ে বাংলাদেশ সীমান্তের দিকে পার করে দেওয়ার সময় ভারতের কোচবিহার জেলার ১২৪ কুরশাহাট বিএসএফের টহলদল তাদের ঘেরাও করে ২ রাউন্ড গুলিবর্ষন করে।
এ ব্যাপারে কুড়িগ্রাম ৪৫ বিজিবির কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, ঘটনাটি ভারতে ঘটেছে। আহতরা বাংলাদেশি কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ