• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:০০ পূর্বাহ্ন |
শিরোনাম :

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা

BCBখেলাধুলা ডেস্ক : জিম্বাবুয়ে ক্রিকেট দলের বিপক্ষে প্রথম টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন লেগস্পিনার জুবায়ের হোসেন। এছাড়া দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার শাহাদাত হোসেন রাজীব। তার সঙ্গে দলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান মার্শাল আইয়্যুবও। তবে দল থেকে বাদ পরেছেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও ইমরুল কায়েস, অলরাউন্ডার নাসির হোসেন, পেসার রবিউল ইসলাম ও স্পিনার ইলিয়াস সানি।

আগামী ২৫ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচটি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে। ঘরোয়া টুর্নামেন্টে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করলেও এখনো আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়নি ১৯ বছর বয়সী জুবায়েরের। তবে বোলিংয়ে বৈচিত্র্য আনতেই তাকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

তিনি বলেন, ‘নিষেধাজ্ঞার কারণে অফস্পিনার সোহাগ গাজীকে আমরা দলে পাচ্ছিনা । তাই বোলিংয়ে বৈচিত্র্য আনতে জুবায়েরকে দলে নিয়েছি আমরা। জুবায়ের সম্ভাবনাময় একজন তরুণ ক্রিকেটার। সে যদি খেলেই তাহলে দেশের মাটিতে শুরু করাটাই ভালো। কঠিন একটা শিল্পের সে একজন প্রতিভা। অনভিজ্ঞ হলেও তার উপস্থিতি দলকে একটি আকর্ষণীয় বোলিং বিকল্প এনে দেবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল-হাসান, শামসুর রহমান শুভ, মুমিনুল হক, রুবেল হোসেন, শুভাগত হোম চৌধুরী, মাহমুদুল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, জুবায়ের হোসেন, শাহাদাত হোসেন, মার্শাল আইয়ুব, আল-আমিন হোসেন ও তাইজুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ