• শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৫৪ অপরাহ্ন |

ডোমারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে উপজেলা প্রশাসনের সহায়তা প্রদান

Nilphamari Pic-1সিসি নিউজ: নীলফামারীর ডোমারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ঘর নির্মানের জন্য নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্তরে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসেনর সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ করেন। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রভাষক খায়রুল আলম বাবুল, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমানসহ ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান জানান, ডিসেম্বর মাসে বেশ কয়েকটি অগ্নিকান্ডে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১০৬টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়। এসব ক্ষতিগ্রস্থ পরিবারকে উপজেলা প্রশাসনের উদ্যেগে  দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে প্রত্যেক পরিবারকে ঘর নির্মাণের জন্য নগদ তিন হাজার টাকা ও এক বান্ডিল করে ঢেউ টিন বিতরণ করা হয়।
এছাড়াও একই সময় শীতার্তদের জন্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তর থেকে বরাদ্দকৃত এক হাজার আটশত ৪১টি কম্বল, দুই শত ৪৭টি সোয়েটার, ৬৬টি মাফলার ও ১০২টি চাদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও একটি পৌরসভার অতিদরিদ্র এবং দুঃস্তদের মাঝে বিতরণ করা হয়।
ডোমার পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের কমিটির গঠন
নীলফামারীর ডোমার পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এতে মফিজুল ইসলাম পারভেজকে সভাপতি ও উজ্জ্বল কানজিলালকে সাধারণ সম্পাদক এবং দুলু মিয়াকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে তিন বছর মেয়াদী ১১সদস্যে বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।
বৃহস্পতিবার সন্ধ্যায় ডোমার পৌরসভার সম্মেলন কক্ষে মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে বক্তব্য রাখেন সৌমেন্দ্র নাথ দুলাল, উজ্জ্বল কানজিলাল, অম্বর প্রসাদ, শিরিন অঅক্তার প্রমুখ বক্তব্য রাখেন।
শেষে তিন বছরের জন্য মফিজুল ইসলাম পারভেজকে সভাপতি ও উজ্জ্বল কানজিলালকে সাধারণ সম্পাদক এবং দুলু মিয়াকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে  ১১সদস্যে বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

জাতীয় সমাজ সেবা দিবস পালিত
‘সমাজ সেবার দিন বদলে, এগিয়ে যাবো সমান তালে’ এই শ্লোগান নিয়ে নীলফামারীতে জাতীয় সমাজ সেবা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যালয়ের যৌথ আয়োজনে জেলা প্রশাসককের কার্যাল চত্তর তেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। কর্মসুচী সফল ভাবে পালন করেত আরডিআরএস, ব্র্যাক, লেপ্রসি মিশন, সুপথ, অনুভব ফাউন্ডেশন, রিলেশনসহ বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থা  অংশ গ্রহণ করে।
জেলা প্রশাসককের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএএম রফিকুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন
সমাজ সেবা অধিদপ্তরের জেলা রেজিস্ট্রেশন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা ও সাবেক উপ-সচিব বীর মুক্তিযোদ্ধা একেএম আমিনুল হক, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সেলিম শাহ, ব্র্যাক প্রতিনিধি রইস উদ্দিন ও শহর সমাজ সেবা কর্মকর্তা সাদিকুর রহমান মন্ডল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ