• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন |

৭ জানুয়ারি জাতীয় জোট গঠন করতে চান নাজমুল হুদা

Najmul-hudaঢাকা : ছোট-বড় দলগুলোকে সঙ্গে নিয়ে আগামী ৭ জানুয়ারি একটি জাতীয় জোট গঠনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ)-এর চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।
শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র ‘সাগর-রুনি’ মিলনায়তনে ‘ ৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় ও গণতন্ত্রের হত্যা দিবস বিতর্ক : আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন। ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি নামের একটি সংগঠন আজকের এ সভার আয়োজন করে।
তিনি বলেন, দেশের জনগণ দুই দল থেকে মুক্তি চান। এজন্য এ দুই দলের বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তুলতে চান সাবেক এ বিএনপি নেতা।
তিনি বলেন, আমরা এমন একটি রাজনৈতিক দল গঠন করতে চেয়েছি, যেখানে মানবাধিকারের কথা রয়েছে, মানুষের বেঁচে থাকার অধিকারের কথা রয়েছে। এজন্য দেশের সকল ছোট এবং বড় দলকে একটি প্ল্যাটফর্মে আসতে হবে।
তিনি বলেন, আমরা সরকারকে উৎখাত করতে চাই না। মানবাধিকার প্রতিষ্ঠায় সরকারকে বাধ্য করতে চাই।
৫ জানুয়ারি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দুই নেত্রীর সদিচ্ছা থাকলে ৫ জানুয়ারির মত একটি নির্বাচন হতো না।
ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, বাংলাদেশের জনগণ সকল ক্ষমতার উৎস বলা হলেও দেশের জনগণ সকল অক্ষমতার মালিক। তাদের কাছ থেকে সকল ক্ষমতা ছিনিয়ে নেয়া হয়েছে। এমনকি দেশে আজ সভা-সমাবেশ করার অধিকারও কেড়ে নেয়া হয়েছে।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান আবদুল্লাহ জিয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ইনসাফ পার্টির চেয়ারম্যান মো. শহীদ চৌধুরী, বংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ-বাকশাল পার্টির চেয়ারম্যান মাহবুব আলম ও বাংলাদেশ জনশক্তি পার্টির চেয়ারম্যান মো. ওমর ফারুক সিকদার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ