• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন |

সৈয়দপুরে যথাযোগ্য মর্যাদায় ঈদে মিলাদুন্নবী পালিত

S-1সিসি নিউজ: যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে সৈয়দপুরে পালিত হয়েছে মানবজাতির শিরোমণি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও  ওফাত দিবস বা মুসলিম উম্মার পবিত্র ঈদে মিলাদুন্নবী ।
দিবসটি উপলক্ষ্যে আজ সকাল সাড়ে ১০টায় সৈয়দুপরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পাঁচ সহস্রাধিক মুসলিম সম্প্রদায়ের মানুষ ওই শোভাযাত্রায় অংশ নেয়। শহরের জিআরপি মোড়ে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারসহ পৌর কাউন্সিলরগণ শোভাযাত্রায় অংশ নেয়া মানুSaidpurষদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। শহরের রেলওয়ে মাঠ থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।
সেখানে হযরত শাহ সুফি গোলাম জিবানী কাদেরী তেগী (মাদ্দাজিলুহুল আ’লী) এর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত পেশ করেন মসজিত বায়তুল মোকাররম এর খতিব হাফেজ জাকেরুল মুনির। এতে বক্তব্য রাখেন বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী এমপি। সভায় তকরীর পেশ করেন হাফেজ মাওলানা মোহাম্মদ রিজওয়ান আল কাদেরী জিলানী, মাওলানা মঈনুল ইসলাম (জামাল) আল কাদেরী জিলানী, হযরতুল আল্লামা আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আলী মিসবাহী আশরাফী। তকরীর পেশ শেষে দোয়া পরিচালনা করেন ভারত থেকে আগত নকীবে আহলে সুন্নাত আলে রাসুল, আওলাদে গাওসপাক, হযরতুল আল্লামা আলহাজ্ব সৈয়দ এহসানুল আশরাফ।DSC04393

ঈদে মিলাদুন নবী (সা.) উপলক্ষে শহরের বিভিন্ন সড়কে তোরন নির্মাণ করা হয়। ফেস্টুন, প্লেকার্ড দ্বারা সুসজ্জিত করা হয় শহরের প্রধান প্রধান সড়কগুলো। শহরের প্রতিটি মসজিদ ও মাদ্রাসায় ওয়াজ মাহফিল, জিকির দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। শেষে দেশ ও জাতির উন্নতি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ