• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন |

সিলেট ও হবিগঞ্জের মেয়র সাময়িক বরখাস্ত

image_113109_0সিসি নিউজ: সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত কারান্তরীণ সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
বুধবার বিকালে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এনামুল হাবীব এবং হবিগঞ্জের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন ওই সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন।
৫ জানুয়ারি সোমবার মন্ত্রণালয়ের উপসচিব মো. খলিলুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ জারি করা হয়।

আরিফুল হক চৌধুরী বরখাস্ত হওয়ায় ভারপ্রাপ্ত প্রশাসক হিসেবে নিযুক্ত হতে পারেন সিসিকের সিইও এনামুল হাবীব। তবে জেলে যাওয়ার আগে মেয়র আরিফুল হক চৌধুরী ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করতে প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট সালেহ আহমদকে নির্দেশনা দিয়ে গেছেন। বর্তমানে তিনিই সিলেট সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করছেন।
সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার সাড়ে নয় বছর পর গত ২১ ডিসেম্বর মেয়র আরিফুল হক চৌধুরী ও পৌর মেয়র গউছসহ ৩৫ জনের নাম উল্লেখ করে সম্পূরক চার্জশিট দেন সিআইডির সিনিয়র এএসপি মেহেরুন্নেছা পারুল।
হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রশীদ আহমেদ মিলন চার্জশিট গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জরি করেন। ২৬ ডিসেম্বর পৌর মেয়র গউছ ও ৩০ ডিসেম্বর মেয়র আরিফুল হক চৌধুরী আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের কারাগারে পাঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ