• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:১৭ অপরাহ্ন |

দিনাজপুরে প্রায় ৯৫ হাজার পিস শীতবস্ত্র বিতরণ

HSTU-08-01-2014দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে চলতি বছর শীত মৌসুমে ৯৫ হাজার ৫৩৮ পিস শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এর মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে ৩৫ হাজার ৫৩৮ পিস এবং বেসরকারী পর্যায়ে প্রায় ৬০ হাজার পিস শীতবস্ত্র রয়েছে।
দিনাজপুর জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা হাম্মাদুল বাকী জানান, বুধবার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দিনাজপুর জেলার জন্য ১০ হাজার ২’শ পিস উন্নতমানের কম্বল শীতার্ত জনগোষ্ঠীর মধ্যে বিতরণের জন্য প্রেরণ করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুদের ১০ হাজার পিস শীতবস্ত্র এবং ১০ হাজার পিস সুয়েটার-জ্যাকেট ক্রয় করা হয়েছে। এ সব শীতবস্ত্র ১৩টি উপজেলা এবং ৯টি পৌরসভার শীতার্ত জনগোষ্ঠীর মধ্যে বিতরণ করা হবে। আগামী ১০ জানুয়ারী এসব শীতবস্ত্র সংশ্লিষ্ট উপজেলা ও পৌরসভায় প্রেরণের উদ্যোগ নেয়া হয়েছে।
উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে জেলার ১৩টি উপজেলা ও ৯টি পৌরসভায় ২৫ হাজার ৩৩৮ পিস শীতবস্ত্র শীতার্ত জনগোষ্ঠীর মধ্যে বিতরণ করা হয়েছে।
জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী জানান, জেলা প্রশাসনের আহ্বানে সাড়া দিয়ে জেলার বেসরকারী সংস্থা, ব্যাংক-বীমা ও ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে এ পর্যন্ত জেলায় ৬০ হাজার শীতবস্ত্র শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। এবারে জেলায় শীতের তীব্রতা থাকলেও শীতবস্ত্রের অভাবে দরিদ্র জনগোষ্ঠীর লোকজন যাতে দুর্ভোগ পোহাতে না হয় সে লক্ষ্যে সরকারী ও বেসরকারী পর্যায়ে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ