• বুধবার, ১৮ মে ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন |

দিনাজপুর জেনারেল হাসপাতাল পরিদর্শনে সনাক

Dinajpur Map-1দিনাজপুর প্রতিনিধি : ট্র্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), দিনাজপুরের ইয়েস গ্রুপের সদস্যরা ৮ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ১২.৩০ টা পর্যন্ত দিনাজপুর জেনারেল হাসপাতালে ভ্রাম্যমান এ আই ডেস্ক স্থাপন ও হাসপাতাল পরিদর্শন করেন। পরিদর্শনকালে হাসপাতালের বিভিন্ন বিভাগে ব্যাপক অনিয়ম ধরা পড়ে।
পরিদর্শনকারী ইয়েস গ্রুপের সদস্যরা জানান, হাসপাতাল চত্ত্বরে যত্রতত্র মোটরসাইকেল ও ইজিবাইক পার্কিং হাসপাতালের চিকিৎসাসেবা প্রদানে বাধা সৃষ্টি করছে। অন্যদিকে বহির্বিভাগে টিকিটের দাম ৬ টাকা হলেও খুচরা টাকা নেই এ অজুহাতে রোগীদের কাছ থেকে টিকিট প্রতি ৮ হতে ১০ টাকা গ্রহণ করা হয়। কিন্তু সরকারের রাজস্বখাতে ৬ টাকাই জমা হয় আর বাকী টাকা কার পকেটে যায় তার হদিস পাওয়া যায়নি। এছাড়া হাসপাতালের প্রতিটি শৌচাগা অপরিস্কার-অপরিচ্ছন্ন। অনেক শৌচাগারের ভিতর থেকে দরজা বন্ধ করার ছিটকিনী নেই। ফলে রোগিদের টয়লেট ব্যবহারের সময় বন্ধ করা যায় না। এতে সমস্যায় পড়তে হয় রোগিদের।
হাসপাতালে ভর্তি হওয়া রোগিদের খাবারের পরিমান যথেষ্ট হলেও রান্নার মান ভাল না হওয়ায় রোগীরা তা খেতে পারেন না। ফলে তাদের বাহির হতে খাবার কিনে খেতে হয়। তবে হাসপাতালে কর্তব্যরত নার্সা ও ডাক্তারদের সেবা সন্তোষজনক বলে জানান রোগীরা। ঔষধের সরবরাহে কোন ঘাটতি নেই। এ ব্যাপারে ইয়েস গ্রুপের সদস্যরা আবাসিক মেডিকেল অফিসারের সঙ্গে উল্লেখিত অনিয়মের কথা বললে তিনি জানান, পার্কিংয়ের সমস্য দূরীকরণে দ্রুত ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দে। এছাড়া কেউ যদি বহির্বিভাগে টিকিটের বাড়তি টাকা নেয় এমন অভিযোগ পেলে তিনি তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করবেন বলে আশ্বাস দেন। পরিদর্শনের পূর্বে রোগীদের সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ