• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:১৮ অপরাহ্ন |

অবশেষে খুলছে শাবিপ্রবি

universityসিলেট : আগামী ১৮ জানুয়ারি খুলে দেয়া হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তবে ক্যাম্পাসে ছাত্র রাজনীতি স্থগিত করা হয়েছে।

শনিবার বিকেলে শাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা ও সভার সিদ্ধান্ত সম্পর্কে  নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিমাদ্রী শেখর রায়।

সভায় আগামী ১৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্তের পাশাপাশি আরো কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। বলা হয়, পরবর্তী নির্দেশনা দেয়ার পূর্ব পর্যন্ত ক্যাম্পাসে ছাত্র রাজনীতি স্থগিত থাকবে। এছাড়া শাবির আবাসিক হলসমূহ খুলে দেয়া হবে ১৭ জানুয়ারি। ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে শুধুমাত্র হলের ভর্তিকৃত প্রকৃত শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে।

এছাড়াও ছাত্রছাত্রীদের হলে ঢোকার সময় সকলকে তল্লাশি করা হবে। ক্যাম্পাসে নির্বিঘ্নে চলাফেরার জন্য সকল শিক্ষার্থীকে প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র বাধ্যতামূলকভাবে সাথে রাখতে হবে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ