• রবিবার, ২৯ মে ২০২২, ০৯:১৬ পূর্বাহ্ন |

মধ্যপাড়া পাথর খনির ১৬ শ্রমিককে পুরস্কার

SAM_0757ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: শনিবার  দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া কঠিন শিলা খনির ১৭ জন খনি শ্রমিককে ভালো কাজের জন্য পুরস্কার প্রদান করেছে পাথর উত্তোলনকারী প্রতিষ্টান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।
ভালো কাজের জন্য পুরস্কৃত খনি শ্রমিকরা হলেন, মোঃ সোরাফ আলী  (পাওয়ার সাপ্লাই ) জিয়াউল হোসেন  (ক্রাশিং প্লান্ট) হাসেদ আলী (ক্রাশিং প্লান্ট) হেলাল উদ্দীন (ক্রাশিং প্লান্ট) রিপন মন্ডল (ড্রিলিংএন্ড ব্লাষ্টিং) মোঃ আশিকুল রহমান (ড্রিলিংএন্ড ব্লাষ্টিং) মোঃ সুলতান মাহমুদ (ড্রিলিংএন্ড ব্লাষ্টিং) মোঃ আফজার হোসেন (আন্ডারগ্রাইন্ড ট্রান্সপোর্ট) মোঃ আলাউদ্দীন (আন্ডারগ্রাইন্ড ট্রান্সপোট) মোঃ শহিদুল ইসলাম (রিপিয়ারিং এন্ড মেকানিক্যাল ওয়ার্কসপ) মোঃ মনোয়ার হোসেন (হোয়েষ্টিং) মোঃ শফিকুল ইসলাম(ড্রিফটিং) মোঃ শাহিরুল ইসলাম (আন্ডারগ্রাউন্ড মেইন পাম্প)  মোজাফ্ফর রহমান (স্টোপিং) মোঃ নাসির উদ্দীন সরকার (স্টোপিং) মোঃ মাহফুজুর রহমান (স্টোপিং)।
জিটিসি সুত্রে জানা গেছে, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানীতে তাদের অধীনে পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার ,শৃংখলা ও সময়ানুবর্তিতার নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার ধারাবহিকতায় গত ডিসেম্বর-১৪ ইং মাসের জন্য ১৬ জন শ্রমিক বাছাই পুর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার দেওয়া হয়েছে। বিভিন্ন বিভাগের অধীনে পুরস্কার পাওয়া এই শ্রমিকদের  হাতে পুরস্কারের অর্থ তুলে দেন স্ব-স্ব বিভাগের কর্মকর্তারা। এখানে উল্লেখ্য যে, জিটিসি-এর কার্যক্রমের শুরু হতেই প্রতিমাসে  খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরনের আর্থিক পুরস্কার দেওয়া হচ্ছে।
পুরস্কার প্রাপ্ত খনি শ্রমিকরা জানান, পাথর খনিতে পাথর উত্তোলন  কাজের জন্য তাদের  মুল্যায়ন স্বরুপ  প্রতিমাসে এই ধরনের পুরস্কার দেওয়ায় শ্রমিকরা কাজে উৎসাহী হচ্ছেন এবং দক্ষতা প্রমান করার সুযোগ পাচ্ছেন। পাথর খনিতে এই কোম্পানী  জিটিসিই  প্রথম শ্রমিকদের দক্ষতার মুল্যায়ন স্বরুপ পুরস্কার প্রথা চালু করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ