• সোমবার, ২৩ মে ২০২২, ০৩:২৭ অপরাহ্ন |

হাবিপ্রবিতে সোমবার থেকে ক্লাস শুরু

Haziদিনাজপুর প্রতিনিধি : টানা ৪৪ দিন পর রবিবার থেকে খুলছে দিনাজপুর হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। সোমবার থেকে সকল বিভাগের ক্লাস যথারীতি অনুষ্ঠিত হবে।
হাবিপ্রবির জনসংযোগ বিভাগের কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ে ৪টি হল খুলে দেয়া হবে ও সোমবার থেকে যথারীতি সকল বিভাগের ক্লাস অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত নভেম্বরে (২০১৩ ) ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক অরুন কান্তি রায়সহ ছাত্রলীগের ৩ নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কার করার ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হলে নির্দিষ্ট সময়ের আগেই গত ২৯ নভেম্বর কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে ও ছাত্রছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়।

দিনাজপুর মেডিকেল কলেজে পোষ্ট গ্রাজুয়েট কোর্সের কার্যক্রম শুরু
দিনাজপুর মেডিকেল কলেজের পোষ্ট গ্রাজুয়েট কার্যক্রম ও প্রথম বর্ষের ওরিয়েনটেশন শনিবার সকালে কলেজের লেকচার গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম। বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ ডা. কান্তা রায় রিমি, বিএমএ দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক ডা. গোপী নাথ বসাক, কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডাঃ মউদুদ হোসেন আলমগীর প্রমুখ।
এর আগে গতল শুক্রবার দুপুরে দিনাজপুর মেডিকেল কলেজে পোষ্ট গ্রাজুয়েট কার্যক্রমের আওতায় ডিপ্লোমা কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্ত। এ অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম, বিএসএমএমইউ’র কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মো. জুলফিকার রহমান খান বক্তব্য রাখেন।
উল্লেখ্য, দিনাজপুর মেডিকেল কলেজে ৪টি বিষয়ে এনেসথোলোজি, কার্ডিওলজি, অর্থপেডিক্স ও গাইনি বিভাগে ২ বছর মেয়াদী স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সের কার্যক্রমের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে শুধুমাত্র এনেসথোলোজি বিভাগে ৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ৩ জন সরকারী ও ২ জন বেসরকারী প্রতিষ্ঠানের এমবিবিএস ডিগ্রিধারী। কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. কামরুল আহসান জানান, আগামী জুলাই মাসে অপর ৩টি বিভাগে ভর্তি কার্যক্রম শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ