• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৩৩ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

চিরিরবন্দরে পাবলিক লাইব্রেরির জমি দখল !

Dokolসিসি নিউজ: দিনাজপুর জেলার চিরিরবন্দরে দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে প্রকাশ্য দিবালোকে পাবলিক লাইব্রেরির জমি দখলে নেয়ার অভিযোগ মিলেছে। দখলকারীরা ওই লাইব্রেরি ঘরের টিন লুট করে এর আসবাবপত্র গুড়িয়ে দিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চম্পাতলী এলাকার আলোকডিহি গ্রামের জান্দিপাড়ায়।

সূত্রমতে, ওই এলাকায় সকল পেশাজীবি মানুষের পাঠাভ্যাস গড়ে তোলার লক্ষ্যে বিগত ২০০৮ সালে গ্রামের যুবক মিজানুর রহমান নিজ নামে একটি পাবলিক লাইব্রেরী প্রতিষ্ঠা করেন। বিভিন্ন সময়ে সরকারী ও বেসরকারী অনুদানে প্রাপ্ত অনেক বই রয়েছে লাইব্রেরীতে । কিন্তু প্রতিবেশী নছির উদ্দিন লাইব্রেরীর ওই জমি নিজের দাবি করে শনিবার (১০ জানুয়ারী) সকালে হামিদ, রফিকুল, মজিদ, শফিকুলসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে লাইব্রেরীর জায়গাটি দখলে নেয়। এসময় লাইব্রেরী ঘরের টিন লুট করে এর আসবাবপত্র গুড়িয়ে দেয়।

লাইব্রেরীর প্রতিষ্ঠাতা মিজানুর রহমান জানান, লাইব্রেরীর ওই জায়গাটি প্রকৃত মালিক আব্দুল মজিদের কাছ থেকে নন জুডিসিয়াল স্টাম্পে ১০ বছরের চুক্তি রয়েছে। লাইব্রেরি প্রতিষ্ঠা করায় ঈর্ষাম্বিত হয়ে দখলকারীরা এমন জঘন্য কাজ করেছে। তিনি জানান, বিষয়টি আঁচ করতে পেয়ে ইতিপূর্বে তাদের বিরুদ্ধে থানায় একটি সাধারন ডায়েরী করা রয়েছে। এছাড়া দখলের এ ঘটনা তাৎক্ষনিক থানাকে অবহিত করা হয়েছে।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) রওশন মোস্তফা অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ