• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন |

অবরোধের মধ্যেই ২০ দলের হরতাল চলছে

20ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলা ও গুলির প্রতিবাদে আজ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দল। একই সঙ্গে চলবে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি।
মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে রিয়াজ রহমানের ওপর হামলার ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হন তিনি এবং পুড়িয়ে দেয়া হয় তাকে বহনকারী গাড়িটি। এ ঘটনার প্রতিবাদে রাতেই বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে হরতালের ডাক দেন। প্রথমে ২৪ ঘণ্টার হরতালের ডাক দিলেও পরে তা কমিয়ে ১২ ঘণ্টা করা হয়।
বেশ কিছুদিন ধরে নিজের গুলশানের রাজনৈতিক কার্যারলয়ে অবরুদ্ধ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে মঙ্গলবার আটটার দিকে সেখানে গিয়েছিলেন রিয়াজ রহমান। পরে তিনি বের হয়ে গাড়িতে করে বাসায় যাওয়ার সময় গুলশান-২ নম্বরে পৌঁছালে দৃর্বৃত্তরা তার ওপর হামলা চালায়।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে রিয়াজ রহমানের চিকিৎসা চলছে।
এদিকে গত ৫ জানুয়ারির পূর্বঘোষিত সমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ৩ জানুয়ারি খালেদা জিয়াকে তার কার্যাতলয়ে অবরুদ্ধ করে পুলিশ। পরে তিনি ৫ জানুয়ারি কার্যাহলয় থেকে বের হতে চাইলে তাকে আটকে দেয়া হয়। ভেতরে থাকা নেতাকর্মীদের উদ্দেশে ছুড়ে মারা হয় পিপার স্প্রে।
ওই দিনই তাৎক্ষণিকভাবে সারা দেশে অনির্দিষ্টকালের নৌ, সড়ক ও রেলপথ অবরোধের ঘোষণা দেন খালেদা জিয়া।
অবরোধের মধ্যে বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন বিভিন্ন স্থানে হরতাল পালন করলেও এই প্রথম কেন্দ্রের পক্ষ থেকে হরতালের ঘোষণা দেয়া হলো।
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে হরতাল কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ