• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:০০ পূর্বাহ্ন |

হরতাল সফল করতে জামায়াতের আহবান

Jamat-2015ঢাকা : ২০ দলের ডাকা বৃহস্পতিবারের দেশব্যাপী শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সফল করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়েছে জামায়াতে ইসলামী।
বুধবার এক বিবৃতিতে জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান এ আহ্বান জানান।
বিবৃতিতে অধ্যাপক মুজিব বলেন, ‘মঙ্গলবার রাতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করে হত্যার অপচেষ্টা চালানো হয়েছে। এই ঘটনার দায়িত্ব সরকার কিছুতেই এড়াতে পারে না। রিয়াজ রহমানকে গুলি করে হত্যার ষড়যন্ত্র ও দেশব্যাপী সরকারের হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ২০ দলীয় জোটের পক্ষ থেকে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে।’
তিনি বলেন, জনগণ তাদের ন্যায্য ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে গণতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের মাধ্যমে আন্দোলন চালিয়ে যাচ্ছে। জনতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের পরিবর্তে সরকার হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। সরকারের এ জুলুম থেকে বাঁচার জন্য আন্দোলন ছাড়া দেশবাসীর আর কোন পথ নেই।
তিনি আরো বলেন, দেশের জনগণের জানমালের কোন নিরাপত্তা নেই। জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের নামের তালিকা করে তাদের গণহারে গ্রেফতার, গুম ও হত্যা করার জন্য সরকার ষড়যন্ত্রে মেতে উঠেছে। গণবিচ্ছিন্ন এ জালেম সরকার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় ক্যাডারের ন্যায় ব্যবহার করে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের উপর অত্যাচার-নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকার ব্যর্থ চেষ্টা চালাচ্ছে। এই জালেম সরকারের হাত থেকে দেশ ও জাতিকে উদ্ধার করার জন্য দল-মত নির্বিশেষে ২০ দলের নেতৃত্বে গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ