• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৩৯ অপরাহ্ন |

নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা বিষয়ে সংবাদ সম্মেলন

Nilphamari Pic (2) 15.01সিসি নিউজ: সরকারের ডিজিটাল কার্যক্রম জনগণের সম্পৃক্ততা বাড়াতে ও তৃণমূল পর্যায়ে কম সময়ে সহজে পৌঁছে দিতে নীলফামারীতে তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার যৌথভাবে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন ও তথ্য অফিস।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার যাবতীয় তথ্য সাংবাদিকদের মাঝে তুলে ধরেন জেলা প্রশাসক মো. জাকীর হোসেন। এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গুল্লাল সিংহ, অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) এসএএম রফিকুন্নবী, অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল হক, জেলা তথ্য কর্মকর্তা (চলতি দায়িত্ব) শাহজাহান আলী উপস্থিত ছিলেন।
সাংবাদিক সম্মেলনে জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে আগামী  ১৭ থেকে ১৯ জানুয়ারী পর্যন্ত নীলফামারী শহরের উন্মক্ত মঞ্চে তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুরু হবে। মেলায় ডিজিটাল সেন্টার, মাল্টিমিডিয়া শ্রেণী কক্ষ ও ইনোভেশন বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে। দিন দিন ব্যাপী এই মেলায় ডিজিটাল কনটেন্ট ও ই-সেবা বিষয়ক মোট ৩১টি স্টল স্থান পাবে।
সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলা এই মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। এবারের মেলায় ডিজিটাল বাংলাদেশ ও ই-সেবা বিষয়ক সঙ্গীতানুষ্ঠান, কুইজ, চিত্রাঙ্কন, রচনা ও বির্তক প্রতিযোগীতা এবং  মেলায় অংশ গ্রহণকারীদেরকে পুরস্কৃত করা হবে।
এছাড়া জেলা প্রশাসনের নির্বাচনে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যোগ্য পাঁচজন সরকারি কর্মকর্তা, স্থানীয় সরকারের জনপ্রতিনিধির একজন এবং স্থানীয় পর্যায়ে উল্লেখ্যযোগ্য  অবদানের জন্য একটি ইনোভেশন অ্যাওয়ার্ড দেওয়া হবে।
তিন দিন ব্যাপী এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর এমপি ও মেলার সমাপনী ঘোষণা করবেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) কাজী হাসান আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ