• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন |

বর্তমান সরকার দেশের মানুষকে ভালবাসে বলেই উন্নয়ন হচ্ছে- সাবেক পররাষ্ট্রমন্ত্রী

1চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন মনোহরখাদী গ্রামে পল্লী বিদ্যুতের সংযোগ উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি। বৃহস্পতিবার দুপুরে দামোদরদী সরকারী প্রথমিক বিদ্যালয় মাঠে ডা. দীপু মনি এমপি বলেন,  বর্তমান সরকার থাকা অবস্থায় ছয় বছরে প্রায় দ্বিগুন বিদ্যু উৎপাদন করতে সক্ষম হয়েছে। ১৯০৬ সাল থেক ২০০৯ সাল পর্যন্ত দেশে বিদ্যু উৎপাদন চার হাজার মেঘাওয়ার্ড আর বর্তমানে ২০০৯ সালে থেকে ২০১৪ সাল এ পাঁচ বছরে বিদ্যু উৎপাদন হয়েছে সাত হাজার। বর্তমান সরকার দেশের মানুষকে ভালবাসে বলেই আজ দেশে উন্নয়ন হচ্ছে। কিন্তু বিএনপি, জামায়াত এই দেশে লুটপাটের রাজনিতিতে মেতে উঠেছিল। তারা দেশের উন্নয়নত দুরের কথা সন্ত্রাসী কর্মকান্ড করে দেশের ভাবমূর্তি ভহির বিশ্বে নষ্ট করেছে। আমরা দেশে উন্নয়ন করছি এটা তাদের কাছে ভাল লাগছেনা। আজ তারা দেশে কুচক্র মহল ষড়যন্ত্র করে অড়াজগতা সৃষ্টি করতে চাইছে কিন্তু আমরা তা হতে দিবনা এর বিরুদ্ধে রুখে দাড়াবো।
যুবলীগনেতা মনির হোসেন ঢালির পরিচালনায় আরো বক্তব্য রাখেন, পল্লী বিদে্যুর জেনারেল ম্যানেজার মো. ইউসুফ,  বিষ্ণুপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক জহিরুল ইসলাম মিঝি, বিষ্ণুপুর ইউনিয়ন আওমীলীগের সভাপতি মো. শামিম খান। পল্লী বিদ্যুতের সংযোগ উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট চিকিৎসক জে আর ওয়াদুদ টিপুৃ, জসিম পাটোয়ারী, জাহিদুল ইসলাম রোমান, শেখ মোতালেব, ওবায়িদুর রহমান তৃপ্তি প্রমুখ।
একই দিনে সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন মনোহরখাদী আশ্রয়ন প্রকল্পের উপকার বোগীদের মাঝে ১৬০টি ঘর বরাদ্দপত্র ও কম্বল বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঘর বরাদ্দপত্র ও কম্বল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি বলেন বিষ্ণুপুর ইউনিয়ন মনোহরখাদী গ্রামের অনেক মানুষ ভাসমান ছিল, আজ এই আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে আপনাদের পূর্নবাসন হয়েছে। ১৯৯৬ সালে ক্ষমতা আসার পর এই সুবিধা বঞ্চিত মানুষদের জন্য সরকার আশ্রয়ন প্রকল্পের কাজ হাতে নেওয়া হয়েছিল, বর্তমানে সেই লক্ষ্যে আপনাদেরকে আজ আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো বরাদ্দ দেওয়া হচ্ছে। যারা এখানে ঘরগুলো পাচ্ছেন আপনাদেরকে যাচাই বাছাই করে নিস্ব লোকদেরকেই ঘরগুলো দেওয়া হচ্ছে। আমি মনে করি আশ্রয়ন প্রকল্প তখনেই সফল হবে যখন সুবিধা বঞ্চিত লোকেরা ঘর বরাদ্দ পাবে।
ঘর বরাদ্দপত্র বিতরন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকত্তা দুলাল চন্দ্র শুত্রধরের সভাপতিত্তে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, সদর উপজেলা আওমীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আজিজ খান বাদল, বিষ্ণুপুর ইউনিয়ন চেয়ারম্যান হাবিবুর রহমান মন্টু বেপারী, বিষ্ণুপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা আওমীলীগের বাদল খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ