• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন |

হরতালের করণে হিলি স্থলবন্দরের পণ্য আমদানী-রফতানি বন্ধ

hiliহিলি: একদিকে বিএনপির ডাকা দেশব্যাপি সকাল-সন্ধা হরতাল অপরদিকে ভারতের বিজেপির ডাকা সেদেশের দক্ষিণ দিনাজপুরে বন্ধ একারণে সকাল থেকে বন্ধ রয়েছে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানী-রফতানি। ফলে কোনো পণ্যবাহী ট্রাক এ বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে ঢুকতে পারেনি।
এদিকে বন্দরদিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরের অভ্যন্তরে চলছে অন্যান্য দিনের মতো ট্রাকে পণ্য উঠা-নামা ও খালাসের কাজ

বন্দরের ব্যবসায়ীরা জানান, ভারতের বিজেপি’র ডাকে সেদেশের দক্ষিণ দিনাজপুরে একদিনের বন্ধ চলছে। এ কারণে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ রয়েছে।
পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক এস এম হায়দার জানায়, আমদানীকৃত পণ্য নিয়ে আসা ভারতীয় খালি ট্রাক গুলো সকাল ৯টার দিকে বন্দর থেকে ভারতে প্রবেশ করেছে। তিনি জানান, বন্দরের অভ্যন্তরে ট্রাকে পণ্য উঠা-নামা ও খালাসের কাজও স্বাভাবিক রয়েছে।
অপারদিকে ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়েও পাসপোর্টে ভারত-বাংলাদেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন, অন্যান্য দিনের তুলনায় যাত্রী সংখ্যা তুলনা মূলক কম রয়েছে।
এদিকে হরতালের সমর্থনে ২০ দলের কোন মিছিল বা পিকেটিং করতে দেখা যাইনি। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা এড়াতে বন্দরের বিভিন্ন মড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ