• রবিবার, ২২ মে ২০২২, ০১:৩৭ অপরাহ্ন |

হেয়ার কালার নির্বাচন করুন জেনে-বুঝে

hair-1420521730লাইফস্টাইল ডেস্ক : যে কোনো হেয়ার কালার করলেই যে চুল সুন্দর দেখাবে,ধারণাটি সম্পূর্ণ ভুল। কেননা হেয়ার কালার করানোর আগে আপনাকে জানতে হবে আপনার চুলের টেক্সচারের সঙ্গে ঠিক কোন রঙটা মানানসই হবে। তার চেয়েও বেশি জরুরী বিষয় হচ্ছে, আপনার গায়ের রঙের সঙ্গে কোন হেয়ার কালারটা ব্যবহার করলে আপনাকে গ্ল্যামারাস লাগবে তা জানা।

হেয়ার কালারের সঙ্গে স্কিন টোন অর্থাৎ আপনার ত্বকের রঙের একটা গুরুত্বপূর্ণ যোগাযোগ রয়েছে। ত্বকের রঙকে প্রাধান্য দিয়ে বেছে নিতে হবে হেয়ার কালার। অন্যথায় হেয়ার কালার করার পর তা বেমানান লাগবে। তাই সঠিক হেয়ার কালার নির্বাচনের বিষয়গুলো জেনে নিন।

ন্যাচারাল কালার: সাধারণত বার্গান্ডি, রেড বা ব্রাউনের মতো হেয়ার কালার ভালো মানায়। কিন্তু হেয়ার কালার বাছার সময় আপনার গায়ের রঙ ফর্সা, কালো, নাকি উজ্জ্বল শ্যামবর্ণ সে বিষয়ে নজর রাখাটা খুব জরুরী। যেমন আপনার গায়ের রঙ একটু হলদেটে হলে গোল্ডেন বা ব্রাউন ব্যবহার করবেন না। এই স্কিন টোনের সঙ্গে বার্গান্ডি ভালো মানাবে।

ব্রাউন: অন্যান্য হেয়ার কালারের তুলনায় ব্রাউন অনেকটাই নিরাপদ। যদি আপনার ত্বকের রঙ হাল্কা হয় তাহলে মেহগনি কালার আর যদি শ্যামবর্ণ হয় তাহলে লাইট ব্রাউন রঙ করাতে পারেন।

বার্গান্ডি: হেয়ার কালারে অনেকেরই প্রথম পছন্দ বার্গান্ডি। আপনার ত্বকের রঙ যদি হলদেটে, খুব ফর্সা বা হাল্কা শ্যামবর্ণ হয়, তাহলে আপনি নির্দ্বিধায় এই রঙটি বাছতে পারেন। হেয়ার কালার করানোর পর আপনার ব্যক্তিত্ব হয়ে উঠবে আকর্ষক।

রেড: রেড হেয়ার কালারের নানারকমের শেডস থাকে। যদি আপনি খুব ফর্সা হন তাহলে কপার বা লাইট রেড হেয়ার কালার বেছে নিন। কমলা ঘেঁষা লাল ব্যবহার করবেন না। আপনি যদি গোলাপি ঘেঁষা ফর্সা হোন, তাহলে লাল হেয়ার কালার ব্যবহার না করাই ভালো।

গোল্ডেন: এই রঙটা এদেশের মানুষের স্কিনটোনের সঙ্গে খুব একটা মানায় না। তারপরও করতে চাইলে পুরো চুলে গোল্ডেন রঙ না করিয়ে, অল্প কিছু চুলে করাতে পারেন। তাহলে বেমানান লাগবে না।

হাই লাইটস ও লো লাইটস

আপনার হেয়ার কালার আপনার স্কিন টোনের থেকে কিছুটা হাল্কা বা গাঢ় হতে হবে। আর সেটা ঠিক করে দেবে অভিজ্ঞ বিউটিশিয়ানই। তাই বিশেষজ্ঞের পরামর্শ ছাড়া হেয়ার কালার করাবেন না।

তথ্যসূত্র: ইন্টারনেট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ