• রবিবার, ২৯ মে ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন |

দেশ ও দেশের মানুষ শিক্ষককের কাছে অনেক কিছু প্রত্যাশা করেন- সংস্কৃতি মন্ত্রী

NIlphamari Picসিসি নিউজ: প্রাথমিক শিক্ষার উপর বর্তমান সরকার বেশী গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, দেশ ও দেশের মানুষ প্রাথমিক শিক্ষককের কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা করে। দেশের অনেক কিছু নির্ভর করছে প্রাথমিক শিক্ষককের সঠিক ভাবে কাজ করা না করার নিয়ে। তিনি বলেন প্রাথমিক শিক্ষা যদি সুন্দর না হয় ,তাহলে যে শিশুটি বড় হয়ে উঠবে সে শিশুটি হবে অসম্পন্ন। তার মধ্যে অনেক মানবিক গুনাবলীর অভাব থাকবে।
শনিবার দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রাথমিক শিক্ষার গুনগত মনোন্নয়ন ও ঝড়ে পড়া রোধে করনীয় বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমানের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন, জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট মমতাজুল হক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বনিক, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ , সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী প্রমূখ। মন্ত্রী আরো বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত । এই ভবিষ্যত বংশধর সুন্দর ভাবে তৈরী করতে হলে প্রাথমিকেই করতে হবে।
মতবিনিময় সভায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও অভিভাবকবৃন্দরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ