• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন |

ডোমারে দুই ভাই নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের

followup1ডোমার প্রতিনিধি: নীলফামারীর ডোমার উপজেলায় জমি নিয়ে বিরোধের সংঘর্ষে দুই ভাই নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। সোমবার রাত সোয়া নয়টায় নিহত দুই ভাইয়ের মেজভাই ইদ্রিস আলী (৪৫) বাদি হয়ে ওই মামলাটি দায়ের করেন। মামলায় সৎভাই আনোয়ারুল ইসলামকে (৪৫) প্রধান করে ১৬ জনকে আসামী করা হযেছে। মামলা দায়েরর পর আনোয়ারুলের ভগ্নিপতি রশিদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।
ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জানান, সোমবার সকালে উপজেলার সদর ইউনিয়নের দক্ষিনচিকনমাটি কামাতপাড়া গ্রামে আনোয়ারুল ইসলামের সঙ্গে জমি নিয়ে বিরোধের সংঘর্ষে ঘটনাস্থলে নিহত হয় সৎভাই জাহেদুল ইসলাম (৫৫) ও তার  ছোটভাই জাহাঙ্গীর ইসলাম (৩৫)। এ ঘটনায় সোমবার রাত সোয়া নয়টায় নিহতদের মেজভাই ইদ্রিস আলী বাদি হয়ে সৎভাই আনোয়ারুলকে প্রধান আসামী করে ১৬ জনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নম্বর ১০।
মামলা দায়ের পর রাতেই রশিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। সে মামলার প্রধান আসামী আনোয়ারুলের ভগ্নিপতি। অন্য আসামীরা পলাতক রয়েছে। মঙ্গলবার নিহতদের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।
উল্লেখ্য সৎভাই আনোয়ারুলের সারে ১৬ শতাংশ জমি নিহত জাহাঙ্গীর প্রায় চার বছর পূর্বে ৬০ হাজার টাকায় বন্ধক নেয়। গত সোমবার সকালে ওই জমিতে জাহাঙ্গীর বোরো চারা রোপন করতে গেলে আনোয়ারুল লোকজন নিয়ে বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলে নিহত হয় জাহাঙ্গীর ইসলাম (৩৫) ও তার বড়ভাই জাহেদুল ইসলাম (৫৫) । এসময় উভয় পক্ষের ১০জন আহত হয়।

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
নীলফামারী জেলা সদর ও কিশোরগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়নে পাঁচশ শীতার্ত পরিবারের মাঝে ৯৪৪টি কম্বল বিতরণ করেছে কেয়ার বাংলাদেশের সেতু প্রকল্প। (সোশ্যাল এন্ড ইকোনমিক ট্রান্সফরমেশন অব দি আল্ট্রাপুওর)।
সোমবার জেলা সদরের রামনগর, লক্ষ্মীচাপ, খোকশাবাড়ি, চওড়াবড়গাছা এবং কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নে এসব কম্বল বিতরণ করা হয়। কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়ন পরিষদ চত্তরে বিকেলে কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওই উপজেলা সমবায় কর্মকর্তা শফিকুল ইসলাম, বেসরকারী সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্রের এমএ বশির, কেয়ার বাংলাদেশের সেতু  প্রকল্পের নীলফামারী সমন্বয়কারী কাকুলী দাস প্রমুখ।
গ্রাম বিকাশ কেন্দ্রের এমএ বশির জানান, কেয়ার বাংলাদেশ ও গ্রাম বিকাশ কেন্দ্র কর্তৃক বাস্তবায়নাধীন সেতু প্রকল্পের উদ্দ্যোগে এক সদস্যের পরিবারের একটি ও একাধিক সদস্যের পরিবারে দুটি করে  মোট পাঁচশ পরিবারকে ৯৪৪টি কম্বল বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ