• বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

বিদ্রোহীদের হাতে ইয়েমেনের প্রধানমন্ত্রী ‘জিম্মি’

yameen-1421718079আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের রাজধানী সানার মূল কেন্দ্রে অবস্থিত দেশটির প্রধানমন্ত্রীর বাসভবন ঘিরে রেখেছে দেশটির শিয়াপন্থি সশস্ত্র হাউথি বিদ্রোহীরা। ওই বাসভবনে প্রধানমন্ত্রী অবস্থান করছেন।সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, তিনি এক রকম ‘জিম্মি’ হয়ে আছেন।

গত সেপ্টেম্বরে দেশটিতে সুন্নিপন্থি সরকারের সেনাদের সঙ্গে হাউথি বিদ্রোহীদের ব্যাপক সংঘর্ষ শুরু হয়। কিন্তু ডিসেম্বরে তাদের মধ্যে অস্ত্রবিরতি চুক্তি থাকলেও চলতি সপ্তাহের প্রথম দিকে আট জন মারা যাওয়ার পর ফের মারাত্মক সংঘর্ষ শুরু হয়। আর এরই অংশ হিসেবে বিদ্রোহীরা প্রধানমন্ত্রীর বাসভবন দখলে তৎপর হয়ে ওঠে।

রাজধানীর বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা বার্তা সংস্থা এ্এফপিকে জানান, সো্মবার সকালে রাজধানীতে প্রেসিডেন্ট প্রাসাদের আশপাশ ঘিরে ধরলে প্রেসিডেন্ট গার্ড ও বিদ্রোহীদের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। রাজধানীর রাস্তায় চারিদিকে প্রচুর সেনার উপস্থিতি দেখা গেছে।মাঝে মাঝে দুপক্ষের মধ্যে সংঘর্ষের শব্দ পাওয়া যাচ্ছে।

তবে বাসভবনের ভেতরে সরকারি বাহিনীর অবস্থান এখনো বিদ্যমান রয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।   তথ্যসূত্র : বিবিসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ