• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২৬ অপরাহ্ন |

দনেৎস্কে রকেট হামলায় নিহত ১৫

047আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে রাশিয়া সমর্থিত বিদ্রোহীদের সিরিজ রকেট হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৪৬জন।পূর্ব ইউক্রেনের দনেৎস্কের বন্দর নগরী মারিওপোল শহরে শনিবার এ হামলার ঘটনা ঘটে।

কিয়েভ নিয়ন্ত্রিত দনেৎস্কের পুলিশ প্রধান ভ্যাচিস্লাভ অ্যাব্রোস্কিন জানান, শনিবার মারিওপোল শহরের আবাসিক এলাকার একটি মার্কেটে দূরপাল্লার রকেট হামলা চালিয়েছে রাশিয়া সমর্থিত বিদ্রোহীরা। এতে কমপক্ষে ১৫জন নিহত হয়েছে।

শহরের বাসিন্দা এযওয়ার্ড টেলিফোনে বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, বর্তমানে শহরে মোবাইল ফোন নেটওয়ার্কে সমস্যা রয়েছে। এ কারণে শহরের ওই অংশে যাদের স্বজন রয়েছেন তাদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

তবে এ হামলার দায় অস্বীকার করেছে রাশিয়া সমর্থিত বিদ্রোহীরা। স্বঘোষিত দনেৎস্ক রিপাবলিকের প্রতিরক্ষামন্ত্রী রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সকে বলেছেন, এটা ভুল তথ্য এবং মিথ্যা। বিদ্রোহী সেনারা মারিওপোলে বিশেষ করে কোন আবাসিক এলাকায় হামলা চালায়নি।

এর আগে বৃহস্পতিবার দনেৎস্কের একটি বাসস্ট্যান্ডে বিদ্রোহীদের বোমা হামলায় ১৩জন বেসামরিক লোক নিহত হয়েছিল। পরে কৌশলগত কারণে বৃহস্পতিবার দনেৎস্ক বিমানবন্দরের দখল ছেড়ে দিয়েছিল কিয়েভের সেনাবাহিনী।

গত বছর এপ্রিল থেকে লুহান্সক ও দনেৎস্ক শহরে রাশিয়া সমর্থিত বিদ্রোহীদের সঙ্গে ইউক্রেনের সেনাবাহিনীর সংঘর্ষে কমপক্ষে ৪ হাজার ৮শ জন নিহত হয়েছে। এছাড়া গৃহহীন হয়েছে ১২ লাখ মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ