• রবিবার, ২২ মে ২০২২, ১১:২১ পূর্বাহ্ন |

পেট্রোলবোমায় দগ্ধ: নীলফামারীর মালেক চলে গেলেন না ফেরার দেশে

deathসিসি নিউজ: অবরোধ চলাকালে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় দগ্ধ হয়ে হাসপাতালে ছয় দিন মৃত্যুর সাথে পঞ্জা লড়ার পর অবশেষ মৃত্যুর কাছে হার মানলেন নীলফামারী কৃষক ও জুয়েলারী ব্যবসায়ী আব্দুল মালেক (৫৫)।  সোমবার দুপুরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরির্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান বলে জানান তার মেজ ছেলে আব্দুল মতিন। নিহত মালেক নীলফামারী সদর উপজেলার লক্ষ্মীচাপ ইউনিয়নের সহদেব বড়গাছা বানিয়াপাড়া গ্রামের মৃত আনছার আলীর ছেলে।
নিহত আব্দুল মালেকের ছেলে আব্দুল মতিন জানান, অবরোধ চলাকালে গত ২১ জানুয়ারী দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার শেষে ট্রাক যোগে নিজ বাড়ি আসার সময়  রাত আনুমানিক নয়টার দিকে দিনাজপুর জেলার কাহরোল উপজেলার ভাঁদ-গাঁ ব্রীজ এলাকায় আসলে চলন্ত ট্রাকে অবরোধ সমর্থনকারীদের এক যুবক পেট্রোল বোমা ছুড়ে মারে। এতে নিমিষেই আগুন ধরে যায় ট্রাকে আর অগ্নিদগ্ধ হন বাবা আব্দুল মালেক ও ট্রাক চালক রফিকুল ইসলাম। স্থানীয় লোকজন সেখান থেকে তাদের উদ্ধার করে প্রথমে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং পরে নিয়ে আসেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন। পেট্রোলবোমার আগুনে শ্বাসনালীসহ তার শরীরের বেশির ভাগ অংশ পুড়ে যায়। হাসপাতালে ছয় দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার পর সোমবার দুপুর আনুমানিক আড়াইটার দিকে তার মৃত্যু হয়।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. মারুফুল ইসলাম জানান, গত ২১ জানুয়ারি রাতে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে শনিবার তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তরিত করা হয়। সোমবার দুপুরে চিকিৎসাধী অবস্থায় তিনি মারা যান।
অপর দিকে নিহত মালেকের বড় ছেলে আব্দুল মোত্তালেব জানান,  রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে থেকে নীলফামারীর নিজ বাড়িতে  বাবার মৃত দেহ নিয়ে আসার জন্য ছোট ভাইসহ পরিবারের অন্যান্যরা সেখানে আছেন। রাত ১১টা নাগাদ লাশ আসবে এবং মঙ্গলবার বাদ আছর জানাজা শেষে গ্রামের কবর স্থানে পিতাকে দাফন করা হবে বলে জানান তিনি।
আব্দুল মালেকের  তিন ছেলে ও দুই মেয়ে । এরা হলো মাজেদা বেগম (২৮) আবদুল মোতালেব (২৬) আবদুল মতিন (২৩) আব্দুল হাকিম(২২) ও লিপি(১৪)।
পিতার মৃত্যুর খবরে ছেলে মেয়েরা কান্নায় ভেঙ্গে পড়ে বলেন বিএনপি জামায়াতের অবরোধ আজ আমাদের পিতার তাজা প্রাণ  কেড়ে নিয়েছে। আমরা এর বিচার  চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ