• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন |

ফের অগ্নিকান্ড: সৈয়দপুরে মসল্লা পট্টির আড়াই শতাধিক দোকান পুড়ে ছাই

11সিসি নিউজ: ২৪ ঘন্টার ব্যবধানে নীলফামারী সৈয়দপুরে মসল্লাপট্টিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত ২টার দিকে এ আগুনের সূত্রপাত ঘটে। আগুনে আড়াই শতাধিক দোকান পুড়ে গেছে। সৈয়দপুর সেনানিবাসের সেনাসদস্যরা ও ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ৩ ঘন্টা চেষ্টা করে আগুন আয়ত্বে আনে। আগুনে প্রায় একশ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার আনুমানিক রাত ২টার দিকে মাকের্টে অভ্যন্তরে একটি সুতালীর দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তে ওই আগুন মার্কেটের চারদিকে ছড়িয়ে পড়ে। এতে মার্কেটের প্রায় আড়াই শতাধিক দোকান পুড়ে যায়। খবর পেয়ে সৈয়দপুর, ডোমার, পার্বতীপুর, নীলফামারী ও বদরগঞ্জ ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌছে ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে নগদ টাকা ও মালামালসহ প্রায় একশ কোটি টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে রয়েছে কসমেটিকস, গালামাল, খেলনা, স্টেশনারী, সুতালী ও মসল্লার পাইকারী দোকান। তবে পানির অভাবে আগুন নিয়ন্ত্রনে আনতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীদের হিমশিম খেতে হয়েছে।
সৈয়দপুর ফায়ার সার্ভিস দপ্তরের স্টেশন অফিসার ওয়াদুদ জানান, কোথা থেকে আগুনের সূত্রপাত তা নিশ্চিত করা যায়নি।
উল্লেখ্য যে, আগরে দিন একই সময়ে পুরাতন কাপড় মাকের্টের জুবায়ের গার্মেন্টস থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তে ওই আগুন মার্কেটের চারদিকে ছড়িয়ে পড়ে। এতে মার্কেটের প্রায় ৫৪টি কাপড়ের দোকান পুড়ে যায়। খবর পেয়ে সৈয়দপুর, ডোমার, দিনাজপুর, নীলফামারী, পার্বতীপুর ও রংপুর ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌছে রাত ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে নগদ টাকা ও মালামালসহ প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। আগুন নিয়ন্ত্রনে আনতে সৈয়দপুর সেনানিবাসের সেনাসদস্যরাও কাজে অংশ নেন। তবে পানির অভাবে আগুন নিয়ন্ত্রনে আনতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীদের হিমশিম খেতে হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ