• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৫০ অপরাহ্ন |

বিশ্বকাপে ভালো করার ব্যাপারে আশাবাদী ভেট্টোরি

Victoriখেলাধুলা ডেস্ক: শ্রীলংকার বিপক্ষে ষষ্ঠ ওয়ানডে খেলতে নেমেই নিউজিল্যান্ডের ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। টেস্টের পর ওয়ানডেতেও আরেক সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিংকে পেছনে ফেলে ব্ল্যাক ক্যাপসদের সর্বোচ্চ সীমিত ওভারের ম্যাচ খেলার মালিক এখন ৩৫ বছর বয়সী ভেট্টোরি। দেশের হয়ে এমন কীর্তি গড়তে পেরে বেশ খুশী ভেট্টোরি নিজেও।

তাই আগামী বিশ্বকাপে নিউজিল্যান্ডকে সাফল্য এনে দেয়ার ব্যাপারে আশাবাদী ভেট্টোরি। তিনি বলেন, ‘দেশের জার্সি গায়ে এমন অর্জন, সত্যিই অনেক বেশি আনন্দের। টেস্টের পর ওয়ানডেতে এমন অর্জনে আমি খুশী। আগামী বিশ্বকাপে নিউজিল্যান্ডকে সাফল্য এনে দেয়ার ব্যাপারে আমি আশাবাদী।

দীর্ঘদিন নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ টেস্ট ও ওয়ানডে খেলার মালিক ছিলেন ফ্লেমিং। ২০১৪ সালের মাঝামাঝি সময় কিউইদের হয়ে সবচেয়ে টেস্ট খেলার রেকর্ড দখলে নিয়েছিলেন ভেট্টোরি। আর গত রোববার সফরকারী শ্রীলংকার বিপক্ষে ব্ল্যাক ক্যাপসদের হয়ে সর্বোচ্চ ওয়ানডে খেলার রেকর্ড আয়ত্বে নিয়ে নেন তিনি। ফলে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১১৩টি টেস্ট ও ২৮০টি ওয়ানডে খেলার মালিক এখন ভেট্টোরি।

দেশের হয়ে এমন বিরল রেকর্ডের মালিক হতে পেরে উচ্ছ্বসিত ভেট্টোরি নিজেও। তিনি বলেন ‘দীর্ঘদিন হয়ে নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলছি। এখন টেস্ট ও ওয়ানডের রেকর্ডও দখলে নিয়েছি। এমন অর্জনে আমি অনেক বেশি খুশী। স্পিনার হিসেবে দেশের হয়ে খেলে অনেক সাফল্যও অর্জন করেছি। নিউজিল্যান্ডের মতো কন্ডিশনে স্পিনার হিসেবে সাফল্য পাওয়া অনেক কঠিন বিষয়।’

ইনজুরির কারণে এক বছরের বেশি সময় মাঠের বাইরে ছিলেন ভেট্টোরি। সুস্থ হয়ে গত বছরের অক্টোবরে আবারো মাঠে ফিরেন তিনি। মাঠে ফিরে নিজের সেরাটা দিতেই ব্যস্ত হয়ে পড়েছেন ভেট্টোরি। আগের চাইতে নিজেকে এখন অনেক বেশি ফিট মনে করেন এই বাঁ-হাতি স্পিনার। তাই আসন্ন বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে ভালো করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন ভেট্টোরি।

তিনি বলেন, ‘বর্তমানে আমার প্রধান চিন্তা-ভাবনা ক্রিকেট। গেল চার মাস প্রচুর ক্রিকেট খেলেছি। অনেকগুলো ম্যাচও খেলেছি। অনেক বেশি বলও করেছি। সেই সাথে প্রচুর পরিশ্রমও করেছি। বর্তমানে অনেক বেশ ভালো অনুভব করছি। শারীরিকভাবে কোনো সমস্যা নেই। আশা করছি আগামী বিশ্বকাপে ভালো পারফর্ম করতে পারবো। নিউজিল্যান্ডকে সাফল্য এনে দেয়ার ব্যাপারেও আশাবাদী।’ সূত্র: ওয়েবসাইট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ