• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:৫১ অপরাহ্ন |

সৈয়দপুরের কাপড় মার্কেট ও মসল্লাপট্টির আগুন পরিকল্পিত- হুইপ

Saidpurসিসি নিউজ: জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী এমপি বলেছেন, একটি অপশক্তি পরিকল্পিতভাবে সৈয়দপুরের কাপড় মার্কেট ও মসল্লাপট্টিতে আগুন দিয়েছে। এলাকার উন্নয়নে বাঁধাগ্রস্ত করতে এবং এখানকার শান্তি ও স্থিতিশীলতায় বিঘ্ন ঘটাতে ওই শক্তিটি এমন কর্মকান্ড ঘটিয়েছে।
মঙ্গলবার দুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাজার পরিদর্শনকালে শহীদ ডা. সামসুল হক সড়কে অনুষ্ঠিত ব্যবসায়ীদের সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি কথাগুলো বলেন।
তিনি বলেন, নাশকতা ঠেকাতে ব্যবসায়ীদের নিরাপত্তা কমিটি গঠন করে অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে। আপনারা ধৈর্য্য হারাবেন না। আমি অতীতে আপনাদের পাশে ছিলাম ভবিষ্যতেও আপনাদের পাশে থাকবো। দোকান মালিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা ক্ষতিগ্রস্থদের জন্য সহানুভূতির হাত বাড়িয়ে দিন। তিনি আগামী এক মাসের ভাড়া মওকুফ করতে দোকান মালিকদের প্রতি অনুরোধ জানান।
স্থানীয় ব্যাংকগুলো থেকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা যাতে সহজ শর্তে ঋণ পেতে পারেন সে চেষ্টা চালিয়ে যাবার আশ্বাস দেন। তিনি ব্যাংক ম্যানেজারদের উদ্দেশ্যে বলেন, এই দুর্দিনে আপনারা ব্যবসায়ীদের পাশে দাঁড়ান। তিনি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ঋণের তিন মাসের সুদ মওকুফ করতে ব্যাংকগুলোর প্রতি অনুরোধ জানান।
হুইপ তার বক্তব্যে বলেন, ইতিমধ্যে এ অগ্নিকান্ডের প্রকৃত কারণ ও কারা জড়িত তা উদঘাটনের জন্য একটি কমিটি করা হয়েছে। এ কমিটিকে সর্বাত্মক সহযোগিতা করতে তিনি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, যারা আপনাদের পথে বসিয়েছে তাদের ছাড় দেয়া হবে না।
আগুন নেভাতে দমকল বাহিনী, পুলিশ, সেনাবাহিনী ও সেচ্ছাসেবকদের ভূমিকার প্রশংসা করে হুইপ বলেন, জীবন ঝুঁকি নিয়ে যারা আগুন নিভিয়েছে তাদের কাছে সৈয়দপুরবাসী কৃতজ্ঞ।
সমাবেশে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার বলেন, সৈয়দপুরের মানুষ শান্তি প্রিয়। সে শান্তি বিনষ্ট করতে একটি অপশক্তি সক্রিয় রয়েছে। এই অপশক্তিকে প্রতিহত করতে সৈয়দপুরবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ