• রবিবার, ২২ মে ২০২২, ১২:৪৫ অপরাহ্ন |

চিলাহাটিতে রেলপথ মন্ত্রী: জামায়াত-শিবির খালেদার উপর ভর করেছে

28.01.15 picture-1   chhate Nilsagar Trainআবু ফাত্তাহ কামাল পাখি, ডোমার: রেলপথ মন্ত্রী মজিবুল হক বলেছেন, স্বাধীনতা বিরোধী জামায়াত শিবির বেগম খালেদা জিয়ার উপর ভর করে ধ্বংসাত্মক কর্মসূচী পালন করে দেশের সম্পদ ক্ষয়ক্ষতি করছেন। তাই রেলের সম্পদ রক্ষায় কথিত আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামীলীগের প্রতিটি নেতা কর্মীকে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

বুধবার বিকেলে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি স্টেশনে চিলাহাটি – ঢাকা  সরাসরি আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমল কৃষ্ণ ভট্টাচার্যের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, খালেদা জিয়া দেশের “শত্রু” । তিনি ঘরে বসে বিএনপির গুণ্ডা আর জামায়াত শিবিরের সন্ত্রাসীদের নির্দেশ দিয়ে নাশকতা মূলক কর্মকাণ্ড পরিচালনা করছেন। চলমান অবরোধের কঠোর সমালোচনা করে তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা নেই এমনকি আন্দোলনে তাদের কোন নেতা কর্মী রাজপথে না থাকায় পরিকল্পিতভাবে সাধারণ মানুষের উপর পেট্রোল বোমা হামলা নিক্ষেপ করে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। এটা কোন রাজনীতি হতে পারে না।

রেলের উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা জন-নেত্রী শেখ হাসিনা আলাদা মন্ত্রণালয় গঠন করে মানুষের সেবা নিশ্চিত করার উদ্যোগ নিয়েছেন। চলমান ২১টি প্রকল্প বাস্তবায়ন হলে সারাদেশের মানুষ আধুনিক মান সম্মত সেবা নিয়ে নিরাপদে রেলে যাতায়াত করতে পারবেন।

সভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর, সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নুরুল ইসলাম সুজন, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন ও জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন বক্তব্য রাখেন। এছাড়াও স্থানীয় নেতাদের মধ্যে জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, ডোমার উপজেলা আওয়ামীলীগ সভাপতি খায়রুল আলম বাবুল ও বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোখছেদুল মোমিন বক্তব্য রাখেন। ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস নীলফামারী থেকে চলাচল করলেও চিলাহাটি থেকে চলাচলের জন্য দীর্ঘদিন থেকে দাবী জানিয়ে আসছিলো এখানকার মানুষ। দাবী আদায়ে মিছিল মিটিং সভা সমাবেশসহ নানা কর্মসূচী পালন করা হয়। দাবী পূরণে সৈয়দপুর রেলস্টেশন থেকে চিলাহাটি পর্যন্ত ১৮২কোটি টাকা ব্যয়ে রেললাইন, স্টেশন, সেতু, অবকাঠামোসহ নানা উন্নয়ন মূলক কর্মসূচী শেষে বুধবার থেকে চিলাহাটি থেকে ট্রেনটির চলাচল আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়। দুপুরে রেলপথ মন্ত্রী ও সংস্কৃতি মন্ত্রী মেঘনা গ্রুপের একটি হেলিকপ্টারে চিলাহাটি এসে পৌঁছান। পরে মঞ্চে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ