• রবিবার, ২২ মে ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন |

ওবামাকে শিরশ্ছেদের হুমকি

Obamaআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামাকে শিরশ্ছেদের হুমকি দিয়েছে ইসলামি স্টেটের (আইএস) এক সদস্য। হুমকিতেই সীমাবদ্ধ থাকেনি সে। রীতিমতো হোয়াইট হাউসেই দেহ থেকে মাথা আলাদা করার হুংকার দিয়েছে। বলেছে, ‘যুক্তরাষ্ট্রকে ইসলামি প্রদেশ’ করা হবে।
আইএসের প্রচারিত প্রোপাগান্ডা ভিডিওতে দেখা যায়, একজন কুর্দি সেনার শিরশ্ছেদের আগে ওবামার উদ্দেশে ওই হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।
কুর্দিদের সেনাবাহিনী পেশমার্গার গোলাবর্ষণে ক্ষতিগ্রস্ত স্থাপনার ফুটেজ ওই ভিডিওতে দেখানো হয়েছে। ওই ভিডিও শিরোনাম দেওয়া হয়েছে, ‘শান্তিপূর্ণ মুসলিমদের ওপর গোলা হামলা’।
ভিডিওতে মুখোশধারী আইএস সদস্য যুক্তরাষ্ট্র, ফ্রান্স, বেলজিয়াম ও কুর্দিস্তানে হামলার হুমকি দিয়েছে। সে বলেছে, আইএস সদস্যরা যুক্তরাষ্ট্র ও কুর্দিস্তানের প্রেসিডেন্টকে হত্যা করবে। এ ছাড়া আইএসের বিরুদ্ধে সামরিক অভিযানে অংশ নেওয়া ইউরোপীয় দেশগুলোতে আত্মঘাতী গাড়িবোমা হামলা করবে ও বিস্ফোরণ ঘটাবে তাদের সদস্যরা।
আইএসের ওই সদস্য আরো দাবি করেছে, যুক্তরাষ্ট্রের ক্রুসেডার বোমা দিয়ে পেশমার্গা বাহিনী মুসলিমদের শান্তিপূর্ণ ঘরবাড়িতে হামলা করে ধ্বংসযজ্ঞ চালিয়েছে। এ ছাড়া কুর্দিদের ব্যবহৃত বিষাক্ত বোমার আহত হয়েছে নারী ও শিশু। ভিডিওতে তাদের দেখানো হয়েছে।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ